ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুক ছবি এখন ৩ গুণ বড়

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মে ১৯, ২০১২
ফেসবুক ছবি এখন ৩ গুণ বড়

বর্তমানের চেয়ে ৩ গুণ বড় অবয়বে প্রদর্শিত হবে ফেসবুক মোবাইলের ইমেজ, এ ধরনের পরিকল্পনার কথা সম্প্রতি ঘোষণা দিয়েছে জনপ্রিয় এই সামাজিক মাধ্যম। এই কার্যক্রমে রাখা হয়েছে অন্যতম ফটো শেয়ারিং পদ্ধতি ইন্সট্যাগরাম।

সুত্র মতে জানা যায়, সেবাটি আইওএস এবং অ্যান্ড্রুয়েড ব্যবহৃত মোবাইল ফোনে উপভোগ করা যাবে। তবে অন্য কোনো প্লাটফর্ম সম্পর্কে কোনকিছু জানানো হয়নি ফেসবুকের পক্ষ থেকে।

উল্লেখ্য, ফেসবুক নিউজফিড বর্ধিতের উদ্দেশ্যে নতুন ফিচার তৈরি হয়েছে যা বর্তমানে প্রতীয়মান।

নতুন এই ফিচারের বৈশিষ্ট্য-ব্যবহারকারীরা মোবাইল ফোনের নিউজফিডে প্রবেশ করলে সেখানকার ছবিগুলো বড় আকারে প্রদর্শিত হবে। স্মার্ট এবং ফিচার ফোন দুটিতেই এই বর্ধিত ছবি সুস্পষ্টভাবে প্রদর্শিত হবে । এছাড়া নিউজ ফিডের সমস্ত পোষ্টকৃত ইমেজ মোবাইল স্ক্রিনের পর্দা জুড়ে ধারাবাহিকভাবে প্রদর্শিত হবে। সুত্র মতে, এক্ষেত্রে মোবাইলের পর্দার আকার বিবেচ্য নয়। পাওয়া ইমেজেগুলো কোনরকম ক্লিক ছাড়াই সহজেই উপভোগ করতে পারবে এর ব্যবহারকারীরা।
 
আইওএস ও অ্যান্ড্রুয়েড অ্যাপলিকেশন ছাড়াও ফেসবুক মোবাইল সাইটের জন্যও এটি হালনাগাদ হয়েছে।

এছাড়া ফেসবুকের এই ঘোষণা পোষ্টে ব্যবহারকারীদের মিশ্র প্রতিক্রিয়াও উঠে এসেছে। যদিও নতুন এই ফিচার নিয়ে সামান্য কিছু আলোচনা হয়েছে। আলোচকদের অনুমান চলমান অ্যাপলিকেশন ক্রুটিমুক্ত করার উপর এর গুরুত্ব নির্ভর করছে।

এমুহূর্তে ফেসবুক মোবাইল ব্যবহারকারীরা স্ক্রিনশটটি বিবেচনা করে সিদ্ধান্তে উপনীত হতে পারবে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘন্টা, ১৯ মে, ২০১২
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।