ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মিনি মিউজিক কার

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, মে ২১, ২০১২
মিনি মিউজিক কার

ফ্যাশন পণ্যের কদরই আলাদা। তাই গাড়ির আদলের নতুন পণ্য অচিরেই প্রবেশ করতে যাচ্ছে প্রযুক্তিপণ্যের বাজারে।

এ পণ্যের বহিরাংশ দেখলে বোঝা যায়, একটি পূর্ণাঙ্গ গাড়িতে যা থাকার সবই আছে।

এরই মধ্যে সঙ্গিতপ্রেমীরা বিভিন্ন ফ্যাশন পণ্যের আদলে ডিজিটাল মিউজিক উপভোগ করছেন। এসব সঙ্গিতপ্রেমীদের জন্য এটি সম্পূর্ণ ব্যতিক্রমী ও চমৎকার অভিজ্ঞতা হবে বলে ঘোষণা দিয়েছে নির্মাতাপ্রতিষ্ঠান ওডিসি।

এ প্রতিষ্ঠানের মুখপাত্র জানান, এ পণ্যটি দেখেলই মনে হবে সত্যিকারের গাড়ি। সঙ্গিপ্রেমীরা মিউজিকের অন্য সব মজা উপভোগ করতে পারবেন। এ পণ্যেয় পূর্ণাঙ্গ গাড়ির রুপ দিতে চাকা ব্যবহার করা হয়েছে। এ পণ্যেকে নিত্যসঙ্গী হিসেবে বহন করা সম্ভব। ওডিসি বিস্বয়কর ও দৃষ্টিনন্দন এ পণ্যের নাম দিয়েছে কার্নিভ্যাল ‘মিনি মিউজিক কার’।

অপ্রচলিত এ পণ্যের মাধ্যমে বাজারে সাড়া জাগাতে এবং গ্রাহকদের খুব কাছাকাছি পৌছানোর প্রত্যাশা করছে ওডিসি। এ ছাড়া বাজারের অন্য পণ্যগুলোর সঙ্গে টেক্কারও ইঙ্গিত দিয়েছে।

এর বৈশিষ্ট্যগুলোর মধ্যে আছে স্থায়ীভাবে যুক্ত একজোড়া স্পিকার। এটি সম্পূর্ণ ৬ ওয়াট আরএমএস পাওয়ার সরবরাহ করে। রেডিও জোকিদের সঙ্গে আড্ডা দেওয়ার অভ্যাস অর্থাৎ অজস্র কথা শোনার পারদর্শীরা চাইলে এফএম চ্যানেলের সঙ্গে পণ্যটির সমন্বয় করতে পারবেন।

পণ্যটির স্থায়ী মেমোরি প্রসঙ্গে নির্মাতাপ্রতিষ্ঠান কিছুই উল্লেখ করেনি। তবে কয়েকটি সূত্র জানিয়েছে, এর মাইক্রোএসডি কার্ড স্লটে শুধু মেমোরি সংরক্ষণ অপশন থাকবে।

এ ছাড়া ইউএসবি পোর্ট থাকায় ব্যবহারকারীরা কমপিউটার থেকে ইচ্ছামতো মিউজিক ট্রান্সফার করার সুযোগ পাবেন। যখন এর ৩.৫ মিমি অক্সিলারি বা সহায়ক ইনপুটের মাধ্যমে মোবাইল ফোনে সংযোগ দিলে পণ্যটি ঠিক বুমবক্সের মতো কাজ করবে।

এ কারের একপার্শ্বে রিচার্জেবল পাওয়ার সোর্স আছে। তাই ব্যাটারির খরচ অনেকাংশে কমবে। এ কার্নিভ্যাল আগামী মাসে বাজারে পৌছাবে বলে ওডিসি আশাবাদী। এটি লাল, সাদা এবং রুপালী এ তিনটি রঙে পাওয়া যায়। বিক্রয়োত্তর সেবা পুরো এক বছর। ভারতের বাজারে এর দাম ২ হাজার ৫০০ রুপি।

বাংলাদেশ সময়১৯৩৬ ঘন্টা, মে ২১, ২০১২

সম্পাদনা: এসজেডএম/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।