ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

খুলনায় আউটসোর্সিং কর্মশালা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, মে ২১, ২০১২

নব প্রজন্মের উদ্যোক্তা এবং স্বনির্ভর বাংলাদেশের ভাবনা নিয়ে খুলনা সরকারি মহিলা কলেজ ও খুলনা সিটি পলিটেকনিক ইনস্টিটিউটে তথ্যপ্রযুক্তি ক্যারিয়ার এবং আউটসোর্সিং বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এ কর্মশালা দুটির আয়োজন করে খুলনা জেলা প্রশাসন, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, প্রযুক্তিতে বাংলাদেশ, প্রাণন প্রাইভেট এবং সিপিআইকে কমপিউটার ক্লাব।



খুলনা মহিলা কলেজে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধন করেন খুলনা জেলার প্রশাসক খন্দকার জমশের আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ লুৎফুন নাহার। কমর্শালা দুটি পরিচালনা করেন প্রাণন প্রাইভেটের প্রধান নির্বাহী নাহিদুল ইসলাম রুমেল, ফ্রিল্যান্সার মামুনুর রশীদ, খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কমপিউটার প্রকৌশল বিভাগের শিক্ষক বিষ্ণু বাধন সরকার, পিএইচপি বিশেষজ্ঞ শাহরিয়ার মাসনুন।

এ কর্মশালায় উদ্যোক্তা হওয়ার কলাকৌশল, ফ্রিল্যান্স আউটসোর্সিংয়ের জন্য কাজের ধরন, নির্দিষ্ট কাজের প্রয়োজনীয় যোগ্যতা, কাজ পাওয়ার এবং তা সুষ্ঠুভাবে সম্পন্ন করে আয় করার কৌশল বাস্তবে দেখানো হয়।

বাংলাদেশ সময় ২০১৫ ঘণ্টা, মে ২১, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।