ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মার্কিন নেতাদের শ্রদ্ধায় স্টিভ জবস

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মে ২২, ২০১২
মার্কিন নেতাদের শ্রদ্ধায় স্টিভ জবস

অ্যাপল প্রতিষ্ঠাতা স্টিভ জবসের প্রতি আবারও শ্রদ্ধা জানালেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং বিল ক্লিনটন এবং আলাগোর ছাড়াও মার্কিন প্রশাসনের গণ্যমান্য শীর্ষ ব্যক্তিরা। নিউইয়র্ক সিটিতে অনুষ্ঠিত ১৬তম বার্ষিক ওয়েবি অ্যাওয়ার্ডে স্টিবের প্রতি এ সম্মান প্রদর্শন করা হয়।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

একই সঙ্গে অ্যাপলের হয়ে বিপণন কাজে অংশ নেওয়ার জন্য বিখ্যাত মানবাধিকার কর্মী জন হজম্যান এবং অভিনেতা জাস্টিন লংকেও সম্মানিত করা হয়।

স্টিভের জন্য নির্মিত ভিডিওচিত্র ‘দ্য ক্রেজি ওয়ানস’ কণ্ঠ দিয়ে নিজেকে ইতিহাসের সঙ্গী করেছেন রিচার্ড ড্রেইফুস। এতে ভিডিওচিত্রে অংশ নেওয়া জন্য জর্জ লুকাস, অ্যারিয়ানা হাফিংটন, বোনো, স্টিফেন কোলবার্ট, জন স্টুয়ার্ট এবং বাজ অলড্রিন এবং ভিন্ট কার্ফ ছাড়াও সংশ্লিষ্ট অনেকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

‘দ্য ওয়েবি অ্যাওয়ার্ড’ হচ্ছে একটি বার্ষিক আয়োজন। প্রতিবছর ‘দ্য ইন্টারন্যাশনাল অ্যাকাডেমি অব ডিজিটাল আর্টস অ্যান্ড সায়েন্স’ ক্যারাগরিতে বিশেষ অবদানের জন্য এ পুরস্কার দেওয়া হয়। এ বছর অ্যাপল প্রতিষ্ঠাতা স্টিভ জবসকে এ বিশেষ সম্মননা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময় ১৮৫৪ ঘণ্টা, মে ২২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।