ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সাংবাদিকদের জন্য আইসিটি কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মে ২৪, ২০১২

ঢাকা: সাংবাদিকদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) ব্যবহার বিষয়ক কর্মশালা শুক্রবার থেকে শুরু হচ্ছে। দু দিনব্যাপী এ কর্মশালায় নাগরিক অধিকার প্রাপ্তির ক্ষেত্রে আইসিটির ভূমিকা বিষয়ে তথ্যভিত্তিক প্রশিক্ষণ দেওয়া হবে।



এ কর্মশালাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হবে। এতে বিভিন্ন প্রিন্ট এবং অনলাইন সংবাদমাধ্যমের ২০ জন সাংবাদিক অংশগ্রহণ করবেন। প্রতিদিন সকাল সাড়ে নয়টা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত এ কর্মশালা চলবে।

এ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন প্রখ্যাত আলোকচিত্রী, সমাজকর্মী ও বেস্ট ব্লগ জুড়ি বোর্ডের সদস্য শহীদুল আলম এবং অনলাইন গবেষণা বিশেষজ্ঞ মুনীর হাসান। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা রিলিফ ইন্টারন্যাশনালের সহযোগিতায় কর্মশালার আয়োজন করেছে (newsually.com) নিউজুয়ালি ডটকম।

এ কর্মশালা সম্পর্কে নিউজুয়ালি ডটকমের প্রতিষ্ঠাতা পলাশ দত্ত বাংলানিউজকে বলেন, আইসিটি থেকে সাংবাদিকরা কিভাবে সংবাদ সংগ্রহ ও সম্পাদনার বাড়তি সুবিধা নিতে পারবেন এ বিষয়ে এ কর্মশালায় প্রশিক্ষণ দেওয়া হবে।

বাংলাদেশ সময় ২০৩৫ ঘন্টা, মে ২৪, ২০১২

টিএইচ
সম্পাদনা: আহ্সান কবীর, আউটপুট এডিটর/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।