ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শীর্ষ ১০০টি ব্র্যান্ডে এয়ারটেল

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মে ২৬, ২০১২
শীর্ষ ১০০টি ব্র্যান্ডে এয়ারটেল

বিশ্বের অন্যতম প্রধান টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ভারতি এয়ারটেল এ বছরের ব্র্যান্ডস টপে বিশ্বের সবচেয়ে নামী ১০০টি ব্র্যান্ডের তালিকায় স্থান পেয়েছে। সূত্র এ তথ্য জানিয়েছে।



এ তালিকায় ৭১তম স্থান অধিকারী এবং ১১.৫ বিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড মূল্যের এ প্রতিষ্ঠান সিটি (৮২), সনি (৮৬), এমটিএন (৮৮), চায়না টেলিকম (৯০) এবং ভোক্সওয়াগনের (৯৬) মতো প্রতিষ্ঠানের ওপরে স্থান পেয়েছে।

বিশ্বের সবচেয়ে নামী ১০০টি ব্র্যান্ডের তালিকার মধ্যে অন্যতম ২টি ভারতীয় ব্র্যান্ডের একটি ভারতী এয়ারটেল, অপরটি আইসিআইসিআই।

বিশ্বের অন্যতম প্রধান রিসার্চ প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন পরিচালিত একটি সমীক্ষার মাধ্যমে নির্ধারণ করা হয় ‘দ্য ব্র্যান্ডস টপ ১০০ মোস্ট ভ্যালুয়েবেল গ্লোবাল ব্র্যান্ডস‘ তালিকা। এ সমীক্ষাটিতেই শুধু বিভিন্ন দৃষ্টিভঙ্গি বিচারে রাখা হয়।

এ তালিকা তৈরিতে ব্র্যান্ডগুলো সম্পর্কে গ্রাহকদের ধারণা, আর্থিক তথ্য, বাজারদর, বিশ্লেষক রিপোর্ট এবং রিস্ক প্রোফাইল সর্বোচ্চ গুরুত্ব পায়। বিভিন্ন দেশ এবং ক্যাটাগরির ভিত্তিতে ব্র্যান্ডগুলোর ক্রম নির্ধারণ করা হয়। ৩০টি দেশের ২০ লাখ গ্রাহক এবং ৫০ হাজারেরও বেশি ব্র্যান্ড নিয়ে প্রতিবছর এ সমীক্ষা পরিচালিত হয়।

বাংলাদেশ সময় ১৭৪০ ঘণ্টা, মে ২৬, ২০১৬

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।