ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তিতে আন্তর্জাতিক প্রশিক্ষণ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মে ২৬, ২০১২

ঢাকায় তথ্যপ্রযুক্তি বিষয়ক চার দিনব্যাপী আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালা শুরু হচ্ছে। বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন এবং ইসলামিক এডুকেশনাল, সাইয়েন্টিফিক অ্যান্ড কালচারাল অরগানাইজেশন (আইসেস্কুর) যৌথ উদ্যোগে এ প্রশিক্ষণ কর্মসূচি ঢাকা ব্যানবেইস কার্যালয়ে অনুষ্ঠিত হবে।



আইসেস্কুর সদস্য রাষ্ট্রগুলোর জাতীয় কমিশনের কর্মকর্তা এবং ফোকাল পয়েন্টদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পর্কিত দক্ষতা উন্নয়নে এ কর্মশালার আয়োজন করা হয়। পাশাপাশি সদস্য দেশগুলোর মধ্যে পারস্পরিক সম্পর্ক জোরদার করাও এ কর্মশালার একটি উদ্দেশ্য বলে আয়োজকরা জানান।

২৭ মে রোববার সকালে কর্মশালার উদ্বোধন করবেন শিক্ষা সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী। আইসেস্কুর আঞ্চলিক পরিচালক ড. আব্বাস সাদরি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

বিশিষ্ট তথ্য প্রযুক্তিবিদ মুনির হাসান এবং তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞ জাবেদ মোর্শেদ চৌধুরী কর্মশালা পরিচালনা করবেন। বাংলাদেশ ছাড়া কর্মশালায় ইরান, আফগানিস্তান, পাকিস্তান, মালয়েশিয়া, আজারবাইজান, ইন্দোনেশিয়া, তাজিকিস্তান ও মালদ্বীপের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন। এ কর্মশালা ৩০ মে পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময় ২০৩৫ ঘণ্টা, মে ২৬, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।