ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভোলায় ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মে ২৭, ২০১২
ভোলায় ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী

ভোলা: তথ্যপ্রযুক্তি ব্যবহারের জন্য জনগণের কাছে সরকারি সেবা পৌঁছে দেওয়া এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ভোলায় ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী শুরু হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজনে কবি মোজাম্মেল হক টাউন হল চত্বরে রোববার বেলা ১১টায় জেলা প্রশাসক খোন্দকার মোস্তাফিজুর রহমান ফিতা কেটে এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।



এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. আবদুল হাকিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রফিকুল ইসলাম, জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাফা হাকিম এবং সহকারী পুলিশ সুপার ফজলে এলাহী। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অলিউর রহমান।

৩ দিনব্যাপী এ প্রদর্শনীর বিভিন্ন আয়োজনের মধ্যে আছে ই-ব্যাংকিং এবং মোবাইল ব্যাংকিং সম্পর্কে প্রদর্শনী, ডিজিটাল পদ্ধতিতে পুলিশ বিভাগের কার্যক্রমের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী, বড় পর্দায় ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্রের কার্যক্রমের প্রমাণ্যচিত্র প্রদর্শনী, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, বিনামূল্যে ই-মেইল, ফেসবুক, স্ক্যাইপ আইডি খেলা এবং ইন্টারনেট ব্রাউজিং।

এ ছাড়াও সরকারি দপ্তর সমূহের বিভিন্ন প্রযুক্তিনির্ভর কার্যক্রমের প্রদর্শনী, বিতর্ক প্রতিযোগিতা, প্রযুক্তিভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, স্বাস্থ্য, শিক্ষা ও কৃষি বিষয়ের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী, জেলা ই-সেবা কেন্দ্র সম্পর্কে ধারণা প্রদান এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের কথা জানানো হয়। প্রদর্শনীতে তথ্যপ্রযুক্তির বিভিন্ন উপকরণ নিয়ে ২০টি স্টল বসেছে। এ প্রদর্শণী ২৯ মে পর্যন্ত চলবে।

সম্পাদনা: প্রভাষ চৌধুরী, নিউজরুম এডিটর; আহ্সান কবীর, আউটপুট এডিটর/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।