ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অপেরা কিনছে ফেসবুক!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, মে ২৭, ২০১২
অপেরা কিনছে ফেসবুক!

একের পর এক ঘটনার কারণে আলোচনাতেই থাকছে সামাজিক মাধ্যম ফেসবুক। এবারে নিজস্ব ব্রাউজার তৈরিতে অপেরাকে কিনে নেওয়ার কথা ভাবছে ফেসবুক।

ব্লগমাধ্যমগুলো এমন তথ্যেই নিশ্চিত করেছে।

অপেরা ওয়েব ব্রাউজার কিনতে ফেসবুক উচ্চপর্যায় থেকে আগ্রহ প্রকাশ করা হয়েছে। এর উদ্দেশ্য নিজস্ব ওয়েব ব্রাউজার নিয়ে বাজারে আসতে চায় ফেসবুক। এ তথ্যকে কয়েকটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।

ব্রাউজারে গেম ছাড়াও ফিচারভিত্তিক প্লাগ-ইনের কারণে ইয়াহু এবং গুগল দারুণ জনপ্রিয়। এ ব্রাউজার ময়দানে ফেসবুকও পিছিয়ে থাকতে নারাজ। আর তাই অপেরাকে নিয়ে ফেসবুক নতুন আলোচনায় এসেছে।

উদ্ভাবনী প্রতিযোগিতার কারণে অপেরা অনেকটাই পিছিয়ে পড়েছে। এ কারণে ফেসবুকের সঙ্গে যুক্ত হলে তা অপেরার জন্যই অবশ্যই সুফলই বয়ে আনবে। আর তাতে ফেসবুকের বাজার এবং জনপ্রিয়তার অবস্থানও শক্ত হবে।

এ মুহূর্তে অপেরা ব্রাইজারের ২০ কোটি গ্রাহক আছে। এতে নতুন বিনিয়োগ এবং ফিচারভিত্তিক উদ্যোগ নিলে অচিরেই ঘুরে দাঁড়াবে অপেরা। তবে এ বিষয়ে এখনও ফেসবুক তার অবস্থান সুনির্দিষ্ট করেনি।

বাংলাদেশ সময় ১৯২১ ঘণ্টা, মে ২৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।