ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১০ হাজারে স্যামসাং স্টার

আইসিটি ফিচার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মে ২৮, ২০১২
১০ হাজারে স্যামসাং স্টার

স্মার্টফোন আগ্রহীদের জন্য স্যামসাং স্টার ৩ এনে দিতে পারে ভিন্ন অভিজ্ঞতা। স্যামসাং মোবাইল ফোনের আকর্ষণীয় ডিজাইনের এ নতুন ফোনে স্মার্টফোনের প্রায় সব ফিচারই আছে।

আসছে জুন মাসের প্রথম সপ্তাহ থেকেই স্টাইলিশ ও ব্যবহারবান্ধব এ ফুল টাচফোনটি দেশের বাজারে পাওয়া যাবে।

যেকোনো ছবি, ভিডিও কিংবা ওয়েবপেজ দেখার জন্য ফোনটির ৩ ইঞ্চি ঝকঝকে স্ক্রিনটি বেশ বড়। আর বন্ধুদের সহজে এসএমএস করা, স্যামসাং অ্যাপ থেকে বিভিন্ন অ্যাপ ডাউনলোড বা গেম খেলার জন্য স্ক্রিনটি সুবিধাজনক।

আর ডুয়্যাল সিম সাপোর্টের ফলে ব্যবহারকারীরা দুটি মোবাইল ব্যবহারের সুবিধা একটি হ্যান্ডসেটেই পেয়ে যাচ্ছেন। ইনকামিং কল গ্রহণের জন্য দুটি লাইনই স্ট্যান্ডবাই থাকবে। আর আউটগোয়িং কলে নির্ধারিত ‘সিম সুইচ বাটন’ এর সাহায্য প্রয়োজনীয় সিমটি ব্যবহার করা সম্ভব।

স্মার্ট ও তরুণ প্রজন্মের জন্য তৈরি এ হ্যান্ডসেটের সাহায্য পূর্ণোদ্যোমে সামাজিক জীবন উপভোগ করা সম্ভব। চলতি পথেই মেসেজিং সার্ভিস, পুশ ইমেইল, সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপলিকেশনের (ফেসবুক, টুইটার) সাহায্যে যোগাযোগ রক্ষা করা সম্ভব।

আর চ্যাট-অন সার্ভিসের সাহায্য আইডি ও পাসওয়ার্ড ছাড়াই সাইন-ইন করে মাল্টিমিডিয়া মেসেজ পাঠানো যাবে। সঙ্গে গ্রুপ চ্যাটও করা সম্ভব। আর স্যামসাং অ্যাপস এ বন্ধুদের অবাক করে দেওয়ার মতো মজাদার সব অ্যাপলিকেশন থাকছে সব সময়ই। এ ফোনের সাহায্য প্রয়োজনে ওয়াইফাইয়ের মাধ্যমে ইন্টারনেটও ব্যবহার করা যাবে।

স্যামসাং স্টার ৩ মডেলের মাল্টিমিডিয়া ফিচারগুলো সত্যিকার অর্থেই ব্যবহারকারীদের অবাক করে দেবে। চলতি পথে বা যেকোনো জায়গায় এফএম রেডিও কিংবা এমপিথ্রি এবং এমপিফোর প্লেয়ারের গান হবে নিত্যসঙ্গী।

এ মডেলে বৈশিষ্ট্যের মধ্যে আছে ফুল টাচ ডিসপ্লে, ভিডিও রেকর্ডিং, এফএম রেডিও, এমপিথ্রি/এমপিফোর প্লেয়ার, ৩.৫ এমএম জ্যাক, স্মার্ট ডুয়্যাল সিম, স্যামসাং অ্যাপ, ডিরেক্ট এসএনএস ও আইএম লিঙ্ক, চ্যাটঅন এবং পুশ ইমেইল। আর সঙ্গে থাকছে হ্যান্ডসেট, ট্রাভেল অ্যাডাপ্টার, স্ট্যান্ডার্ড ব্যাটারি, ৩.৫ এমএম ইয়ারফোন এবং ইউজার ম্যানুয়াল।

বন্ধুদের কিংবা পরিবারের সঙ্গে মজার মুহূর্তগুলোর ৩.২ মেগাপিক্সেল ক্যামেরার সাহায্য ধরে রাখা সম্ভব। এসব কিছু এবং অন্য আরও ডাটা রেখে দেওয়া যাবে মাইক্রোএসডি কার্ডে। এটি ১৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। আর এ ফোনটি ১০০০ এমএএইচ ব্যাটারি চলবে দীর্ঘমেয়াদী। এ মুহূর্তে স্টার-৩ মডেলের দাম ৯ হাজার ৯৯০ টাকা।

বাংলাদেশ সময় ১৯০৭ ঘণ্টা, মে ২৮, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।