ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হুয়াওয়ের ‘ইমোশন ইউআই’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, মে ২৯, ২০১২
হুয়াওয়ের ‘ইমোশন ইউআই’

চীনের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে আসছে জুনে ইমোশন নামের নতুন পদ্ধতির ইউজার ইন্টারফেস ‘ইউআই’ প্রকাশের কথা জানিয়েছে। অ্যানড্রইড এর আইসক্রিম স্যান্ডউইচ ৪.০ সংস্করণের স্মার্টফোনে এটি ব্যবহারযোগ্য।



আসন্ন এ ইন্টারফেসের বিস্তারিত তথ্য প্রকাশ না পেলেও আংশিক তথ্য হিসেবে, এটি আকর্ষণীয়, সহজযোগ্য এবং অত্যাধুনিক। এ ছাড়া স্যামসাংয়ের টাচউইজ এবং এইচটিসির সেন্স ইউআইয়ের অনুরুপ শীর্ষ মোবাইল অপারেটিং সিস্টেমে ইমোশন ইউআই অন্তুর্ভুক্ত করার বিষয়টি এ মুহূর্তে সুস্পষ্ট।

এদিকে আসন্ন অ্যাসসেন্ড ডি কুয়াড স্মার্টফোনের প্রস্ততি সম্পর্কে জানিয়েছে হুয়াওয়ের এ ফোনে সম্ভাব্য সব বিষয় থাকছে বলেও আশা করা যাচ্ছে। এ পণ্যটি পরিচালনায় আছে আইসক্রিম স্যান্ডউইচ।

এ বছরের ওয়ার্ল্ড কংগ্রেস প্রদর্শনীতে হুয়াওয়ে অ্যাসসেন্ড ডি কুয়াড স্মার্টফোন প্রদর্শন করা হয়। এ সময় তারা আইসিএস অপারেটিংয়ে পণ্যটি পরিচালনার সিদ্ধান্ত নেয়। এ পণ্য প্রকাশের সময়সীমা এপ্রিল ঘোষণা করা হয়। কিন্তু এ সময়সীমা বদলে জুলাই মাস নির্ধারণ করা হয়। তাই আসন্ন হুয়াওয়ে স্মার্টফোনে ‘ইমোশন ইউআই’ তো থাকছে। এমনটাই সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বাংলাদেশ সময় ১৯৩৫ ঘণ্টা, মে ২৯, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।