ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৩০টি নোটবুক আনছে অ্যাসার

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, মে ২৯, ২০১২
৩০টি নোটবুক আনছে অ্যাসার

এবারে ৩০টি নোটবুক নিয়ে হাজির হচ্ছে অ্যাসার। এ সিরিজে এস, এম, ভি৩, ভি৫ এবং ই সিরিজর পণ্যগুলো অন্তর্ভুক্ত।

চাহিদা আর সাধ্যের সম্মিলন ঘটাতেই ৫টি সিরিজে এতগুলো বৈচিত্র্য আনা হচ্ছে। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

এর মধ্যে সবচেয়ে বেশি শক্তিশালী নোটবুক থাকবে এম সিরিজে। অ্যাস্পায়ার টাইমলাইনে আল্ট্রা এম৩ মডেল নিয়ে এসেছে। দামেও এটি এ তালিকার শীর্ষে। এ মুহূর্তে ইন্টেল পাওয়ার এবং এনভিডিয়া জিফোর্স গ্রাফিকসের এ নোটবুকে দাম ৫১ হাজার ৯৯৯ রুপি।

এ ছাড়াও ‘ভি৫’ সিরিজের নোটবুক এ মডেলের স্বাভাবিক তুলনায় ৩০ ভাগ পাতলা এবং ১০ ভাগ হালকা করে তৈরি করা হচ্ছে। এটি দ্বিতীয় প্রজন্মের ইন্টেল কোরপ্রসেসর পরিবারের অন্যতম সেরা পণ্য। দাম ২৭ হাজার ৯৯৯ রুপি।

এদিকে ‘ভি৩’ সিরিজের দ্বিতীয় প্রজন্মের ইন্টেল কোরপ্রসেসর এবং ২জিবি এনভিডিয়া জিফোর্স গ্রাফিকসের নতুন নোটবুক। এ নোটবুকের দাম ৩৭ হাজার ৯৯৯ রুপি।

অ্যাসার ভারতের প্রধান বিপণন কর্মকর্তা এস রাজেন্দ্রন জানান, অ্যাসার সব সময়ই নিত্যনতুন পণ্য নিয়ে কাজ করে। নতুন ধারণায় নতুন পণ্যেয় অ্যাসার অগ্রাধিকার দিয়ে থাকে। অ্যাস্পায়ার সিরিজের মাধ্যমে নতুন ক্রেতা তৈরি করতে অ্যাসার প্রতিশ্রুতিবদ্ধ। এতে ব্যবসা এবং ক্রেতা দু খাতেই বাণিজ্যিক প্রসার নিশ্চিত হবে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। এমনটাই জানালেন অ্যাসারের শীর্ষ কর্মকর্তারা।

অচিরেই একগুচ্ছ এ অ্যাসার পণ্য বাংলাদেশের বাজারে প্রবেশ করবে। আর এতে মধ্যম শ্রেণীর ভোক্তাদের জন্য নোটবুক চাহিদার তালিকা সুদীর্ঘ হবে। এতে নোটবুকের আন্তর্জাতিক বাজারও সুসম্প্রসারিত হবে।

বাংলাদেশ সময় ২১৫২ ঘণ্টা, মে ২৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।