ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে অ্যাসার-এএমডি নোটবুক

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, মে ৩০, ২০১২
দেশে অ্যাসার-এএমডি নোটবুক

দেশে অ্যাসার ব্র্যান্ডের বিপণনকারী এক্সিকিউটিভ টেকনোলজিস দেশের বাজারে আকর্ষণীয় এএমডি প্রসেসর সমৃদ্ধ নেটবুক ও ল্যাপটপ সহজলভ্য করার ঘোষণা দিয়েছে। এ অনুষ্ঠানে এএমডি বাংলাদেশের চ্যানেল সেলস ম্যানেজার ইরফানুল হক এবং এক্সিকিউটিভ টেকনোলজিসের জেনারেল ম্যানেজার সালমান আলী খান উপস্থিত ছিলেন।



এএমডি ব্র্যান্ডের এরিয়া সেলস ম্যানেজার ইরফানুল হক বাংলানিউজকে জানান, দেশের বাজারে সাশ্রয়ী দামে নতুন নোটবুক আর ল্যাপটপ মানুষের কাছে সহজলভ্য করতে এএমডি যৌথ উদ্যোগ নিয়েছে।

এর ধারাবাহিকতায় বিখ্যাত ল্যাপটপ নির্মাতাপ্রতিষ্ঠান অ্যাসার এরই মধ্যে দেশের বাজারে এএমডি প্রসেসরের ল্যাপটপ এবং নেটবুক বাজারে এনেছে। বিশ্বের জনপ্রিয় ল্যাপটপ ব্র্যান্ড অ্যাসারের সঙ্গে যৌথভাবে কাজ শুরু করেছে এএমডি। ভবিষ্যতে এএমডি ব্র্যান্ডের অত্যাধুনিক প্রযুক্তি দেশের বাজারে সহজলভ্য করতে অ্যাসার আরও উদ্যোগ নেবে।

এদিকে এক্সিকিউটিভ টেকনোলজিসের জেনারেল ম্যানেজার সালমান আলী খান বাংলানিউজকে বলেন, অ্যাসার বিশ্বের প্রযুক্তির বাজারে সব সময় নিত্যনতুন পণ্য উপস্থাপন দিয়ে আসছে। বাংলাদেশের বাজারেও অচিরেই নতুন নতুন সাশ্রয়ী পণ্য আনবে অ্যাসার।

এএমডি প্রসেসরে সঙ্গে অপারেটিং সিস্টেম হিসেবে আছে উইন্ডোজ। এ ছাড়াও অ্যাস্পায়ার ওয়ান ৭২২, ৭২৫ নেটবুক এবং অ্যাস্পায়ার ৪২৫০ মডেলের ডুয়্যালকোর ল্যাপটপ জনপ্রিয়তা পেয়েছে। ভবিষ্যতে আরও নতুন নতুন পণ্য উদ্ভাবনের কথা জানিয়েছে অ্যাসার।

বাংলাদেশ সময় ২১৩৩ ঘণ্টা, মে ৩০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।