ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে ডেলের সাশ্রয়ী সার্ভার

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, মে ৩০, ২০১২
দেশে ডেলের সাশ্রয়ী সার্ভার

বিশ্বপ্রযুক্তির বাজারে শীর্ষ ব্র্যান্ড ডেল বাংলাদেশ বাজারে নিয়ে এসেছে ব্লেড, র‌্যাক এবং টাওয়ারের সমন্বয়ে পাওয়ার এজ ১২জি সার্ভার।

আনুষ্ঠানিকভাবে নতুন এ পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দেন ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবীর।

তিনি বলেন, সর্বপ্রথম ডেলই বাংলাদেশের বাজারে নিয়ে এলো এ ‘১২জি’ সার্ভার যা সর্বোচ্চ কার্যকর ও নিয়ন্ত্রিত।

এর নিঁখুত এবং স্বয়ংক্রিয় পরিচালনা পদ্ধতির কারণে ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে সর্বোচ্চ পর্যায়ের সার্ভার ব্যবহারকারীরা এর উচ্চমাত্রার কার্যকারিতা উপভোগের মাধ্যমে অধিকতর ব্যবসায়িক সাফল্য অর্জন ও ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারবে।

উচ্চ তাপমাত্রায়ও এ সার্ভার স্বাভাবিক এবং সাবলিল থাকে। এটি যেমন বাংলাদেশের আবহাওয়ার সঙ্গে সহনীয় তেমনি ব্যবসায়ীদের পরিচালনা খরচও অনেক কমিয়ে আনবে।

সোনিয়া বশির কবীর উল্লেখ করেন, ৪টি অঞ্চলের ১৭টি দেশের ৭ হাজার সাতশ‘রও বেশি ক্রেতাদের মতামতের ওপর গুরুত্ব দিয়েই ডেল এ পাওয়ার এজ সাভার তৈরি করেছে। আগে দামের বাহুল্য, জটিল পরিচালনা পদ্ধতি এবং তুলনামূলক কম ব্যবহার্য প্রযুক্তি বদলে সময়, অর্থ ও সম্পদ সাশ্রয়ে এ সার্ভার ক্রেতাদের অনেক বেশি সুবিধা নিশ্চিত করবে। দেশের বাজারে ডেলের ১২জি সার্ভার নতুন আধুনিকতা নিয়ে আসবে।

বাংলাদেশ সময় ২২১৪ ঘণ্টা, মে ৩০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।