ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাইজেশনকে স্মার্ট করতে হবে: ভূমি সচিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
ডিজিটাইজেশনকে স্মার্ট করতে হবে: ভূমি সচিব

চাঁদপুর: ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. খলিলুর রহমান বলেছেন, স্মার্ট ইকোনমির ক্ষেত্রে ক্যাশলেস একটি বড় জায়গাজুড়ে রয়েছে। ডিজিটাইজেশনকে স্মার্ট করতে হবে।

এ কার্যক্রম দেশের সব জেলায় চলমান রয়েছে। ওপর থেকে শুরু করে কর্মচারী পর্যন্ত আমরা একই পরিবার।

শুক্রবার (২৮ জুলাই) সকাল থেকে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ক্যাশলেস ভূমি অফিস বাস্তবায়নের লক্ষ্যে জেলার ভূমি কর্মকর্তাদের নিয়ে আয়োজিত কর্মশালায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ কাজটি বাস্তবায়ন করার জন্য জনপ্রতিনিধি ও মিডিয়াকে যতবেশি সম্পৃক্ত করতে পারব, কাজটি ততবেশি সহজ হবে। তাহলে আমরা সঠিক সময়ে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারব।

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে ও ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. মো. জাহিদ হোসেন পনিরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন ভূমি সংস্কার বোর্ডের সদস্য শশাঙ্ক শেখর ভৌমিক ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম।

ভূমি মন্ত্রণালয়ের উপসচিব সেলিম আহমেদ, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাশেদা আক্তার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ অনেকে এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।