ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন আইফোনের তথ্য ফাঁস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুন ২, ২০১২

বহুল আলোচিত ও আকাঙ্খিত অ্যাপলের আইফোন ৫ এর বদলে আইফোন ভক্তদের নাগালে এখন আইফোন ৪এস। কিন্তু পরবর্তী সংস্করণে কি থাকছে এ নিয়ে সবারই কৌতুহল সীমাহীন।

এ মুহূর্তে সেই সব কৌতুহলীদের জন্য নতুন খবর বেরিয়েছে। জাপানের অ্যাপল ব্লগ ম্যাকোটাকারা নতুন আইফোন সম্পর্কিত ভিডিও ক্লিপ ছেড়েছে যেখানে পণ্যটির কিছু তথ্য ফাঁস হয়েছে।

উল্লেখ্য, ভিডিও চিত্রে পণ্যটির সম্মুখের অংশ দেখা যাচ্ছে। সেই অনুসারে এর গঠনগত বৈশিষ্ট্যে কিছুটা পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। যার মধ্যে আছে ফেসটাইম ক্যামেরা। লম্বা আকারের গ্লাসে সুস্পষ্ট প্রতীয়মান হচ্ছে ফেসটাইম ক্যামেরার স্থান পরিবর্তন করে উপরের দিকে কর্ণারে যুক্ত করা হয়েছে।

ভিডিওতে ফাঁস হওয়া তথ্যের ভিত্তিতে এই প্রথমবার অ্যাপলের পরবর্তী পণ্যের উল্লেখযোগ্য তথ্য প্রদর্শিত হচ্ছে বলে মনে করছে অনেকেই।

এছাড়া এর লক্ষণীয় দিকটি অ্যাপলের আইপ্যাডের অনুরুপ ঠিক একইভাবে নতুন আইফোনে পরিবর্তন আনা হয়েছে। তবে ভিডিও ক্লিপটি ভক্তদের অনেকটাই নিরাশ করবে কেননা তাদের আশানুরুপ তথ্য এখানে নেই। মাত্র ৪৩ সেকেন্ডের ভিডিও ক্লিপে অ্যাপলের সবশেষ পণ্যটি নিজ সম্পর্কে  তেমন তথ্য দিতে পারেনি ভক্তদের জন্য।

এদিকে পণ্যটির সম্মুখ অংশ বিবেচনা করা হয়েছে আইফোন ৪এস এর সঙ্গে সেই হিসেবে এটি চওড়ায় সামান্য বেশি অনুমান করা হচ্ছে।

সম্প্রতিকালে এক প্রতিবেদনে বলা হয়েছিল নতুন আইফোন ৪ ইঞ্চি পর্দায় কাজ করতে সক্ষম হবে। এছাড়া বলা হয় প্রথম দিকের পণ্যের পর্দার বৈশিষ্ট্যর সঙ্গে বর্তমানেও বজায় রাখছে অ্যাপল। বিশেষজ্ঞরা বলছে বর্তমানে বড় পর্দার প্রযুক্তিপণ্য তৈরিতে কাজ করছে নির্মাতারা। অ্যাপলের প্রতিপক্ষরাও বড় পর্দার পণ্য নিয়ে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘন্টা, ২ জুন, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।