ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোন ৫ এর তথ্য ফাঁস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুন ২, ২০১২
আইফোন ৫ এর তথ্য ফাঁস

বহুল আলোচিত অ্যাপল আইফোন ৫ এর বদলে ভক্তদের নাগালে এখন আইফোন ৪এস। কিন্তু পরবর্তী সংস্করণে আসলে কি থাকছে এ নিয়ে সবারই কৌতুহল।

এ মুহূর্তে সেই সব কৌতুহলীদের জন্য এসেছে নতুন। জাপানের অ্যাপল ব্লগ ম্যাকোটাকারা নতুন আইফোনের ভিডিও ক্লিপ বাজারে ছেড়েছে। এখানে পণ্যটির কিছু অজানা তথ্য ফাঁস হয়েছে।

ভিডিওচিত্রে পণ্যটির সম্মুখের অংশ সুস্পষ্ট দেখা গেছে। সেই অনুসারে এর গঠনগত বৈশিষ্ট্যে কিছুটা পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। এর মধ্যে আছে ফেসটাইম ক্যামেরা। লম্বা আকারের গ্লাসে সুস্পষ্ট প্রতীয়মান, ফেসটাইম ক্যামেরার স্থান পরিবর্তন করে ওপরের দিকে কর্ণারে যুক্ত করা হয়েছে।

ভিডিওচিত্রে ফাঁস হওয়া তথ্যের ভিত্তিতে এ প্রথমবার অ্যাপলের পরবর্তী পণ্যের উল্লেখযোগ্য তথ্য প্রদর্শিত হচ্ছে বলে অনেকেই মনে করছে।

এ ছাড়া এর লক্ষণীয় দিকটি অ্যাপলের আইপ্যাডের অনুরুপ ঠিক একইভাবে নতুন আইফোনে পরিবর্তন আনা হয়েছে। তবে ভিডিও ক্লিপটি ভক্তদের অনেকটাই নিরাশ করবে। কেননা তাদের আশানুরুপ তথ্য এখানে নেই। মাত্র ৪৩ সেকেন্ডের ভিডিও ক্লিপে অ্যাপলের সবশেষ পণ্যটি ভক্তদের জন্য তেমন তথ্য দিতে পারেনি।

এদিকে পণ্যটির সম্মুখ অংশ বিবেচনা করা হয়েছে আইফোন ৪এস এর সঙ্গে। এ হিসেবে এটি চওড়ায় সামান্য বেশি অনুমান করা হচ্ছে। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, নতুন আইফোন ৪ ইঞ্চি পর্দার হতে পারে। প্রথম দিকের পণ্যের পর্দার বৈশিষ্ট্যর সঙ্গে বর্তমানেও বজায় রাখছে অ্যাপল।

এ মুহূর্তে বড় পর্দার প্রযুক্তিপণ্য তৈরিতে কাজ করছে নির্মাতারা। এদিকে অ্যাপলের প্রতিপক্ষরাও বড় পর্দার পণ্য নিয়ে কাজ করছে। বিশেষজ্ঞেরা এ তথ্য দিয়েছেন।

বাংলাদেশ সময় ১৬৫৭ ঘন্টা, জুন ২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।