ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রূপসী বাংলায় ল্যাপটপ প্রদর্শনী

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুন ২, ২০১২
রূপসী বাংলায় ল্যাপটপ প্রদর্শনী

আগামী ৭ জুন থেকে ঢাকার রূপসী বাংলা হোটেলে (পুরাতন ঢাকা শেরাটন) শুরু হচ্ছে তিন দিনের ‘সামার ল্যাপটপ প্রদর্শনী২০১২’। এটি দেশের ১১তম ল্যাপটপ প্রদর্শনী।

আয়োজক মেকার কমিউনিকেশন।

এ প্রদর্শনীর প্রস্তুতি সম্পর্কে ২ মে শনিবার ঢাকার প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিউবির প্রধান বিপণন কর্মকর্তা নেহাল আহমেদ, আসুসের বাংলাদেশের বিপণনকারী গ্লোবাল ব্র্যান্ডের চেয়্যারম্যান আবদুল ফাত্তাহ, এইচপির পারসোনাল বিজনেস গ্র“পের কান্ট্রি বিজনেস ম্যানেজার ইমরুল হোসেন ভূইয়া, ইন্টেলের কান্ট্রি বিজনেস ম্যানেজার জিয়া মনজুর, এক্সিকিউটিভ টেকনলজিসের জেনারেল ম্যানেজার সালমান আলী খান, স্যামসাংয়ের মার্কেট কমিউনিকেশন ম্যানেজার মাহমুদ বিন কাইয়ুম এবং সামার ল্যাপটপ প্রদর্শনী ২০১২ আসরের সমন্বয়ক বিপ্লব ঘোষ রাহুল।

এ অনুষ্ঠানে বক্তারা বলেন, এখন ভালো কনফিগারেশনের ল্যাপটপের চাহিদা তৈরি হয়েছে। বাংলাদেশে ল্যাপটপ এবং নেটবুকের বিক্রি অভূতপূর্বভাবে বাড়ছে। এ ল্যাপটপ কিংবা নেটবুকগুলো দ্রুতগতির ইন্টারনেট সংযোগ ছাড়া অসম্পূর্ণ। আর এ কারণে ধারাবাহিকভাবে ল্যাপটপ প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে।

এ বছর ‘সামার ল্যাপটপ প্রদর্শনীর’ বিখ্যাত ব্রান্ডের নতুন নতুন প্রযুক্তির গ্যাজেটস যা বিশ্বের বাজারে একেবারে নতুন তা উপস্থাপন করা হবে। আয়োজক প্রতিষ্ঠানের বিপ্লব ঘোষ রাহুল জানান, গত পাঁচ বছরে ঢাকায় ৭টি এবং চট্টগ্রামে ৩টি ল্যাপটপ প্রদর্শনীর পর এটি মেকার কমিউনিকেশনের আয়োজনে ১১তম ল্যাপটপ প্রদর্শনী। ল্যাপটপ দিনে দিনে মধ্যবিত্তের ক্রয়ক্ষমতার মধ্যে চলে আসছে।

এ ছাড়া বিদ্যুৎ না থাকলেও ল্যাপটপে কাজ করার সুবিধা থাকায় অনেকে এখন ডেস্কটপের বদলে ল্যাপটপেই বেছে নিচ্ছেন। দেশে আয়োজিত প্রতিটি ল্যাপটপ প্রদর্শনীতে দর্শনার্থীদের ভিড়, ল্যাপটপের বাড়তি কাটতি এবং ক্রেতাদের বিপুল আগ্রহ তারই প্রমাণ।

এবারের আয়োজনে ৬টি প্যাভিলিয়ন, ৭টি মিনি প্যাভিলিয়ন এবং ৪০টি স্টলে অ্যাসার, আসুস, এইচপি, ইন্টেল, স্যামসাং, গিগাবাইট, তোশিবা, অ্যাপল, ফুজিৎসু, লেনভো, এমএসআই, বুলগার্ড, বিজয়সহ প্রায় সব ব্র্যান্ডের ল্যাপটপ, ট্যাবলেট পিসি, ওয়াইম্যাক্স ইন্টারনেট ডিভাইস এবং অ্যান্টিভাইরাস পাওয়া যাবে।

এবার নতুন প্রজন্মে কথা চিন্তা করে বেশ কিছু বিশেষ আয়োজন থাকছে। যেমন বাজারে আসেনি এমন অনেক পণ্য প্রথমবার দেখা যাবে এ প্রদর্শনীদে। সঙ্গে এগুলো ব্যবহারের অভিজ্ঞতাও নেওয়া যাবে।

গত আয়োজনগুলোর তুলনায় এবার ক্রেতা ও দর্শনার্থীদের জন্য বেশি উপহারের ব্যবস্থা থাকছে। যেমন প্রতিদিনই থাকছে স্মার্টফোন, ল্যাপটপ, মোবাইল সেট এবং মেগা ড্রতে থাকছে এলসিডি টিভি জেতার সুযোগ।

এবারের আয়োজনে সহ-পৃষ্ঠপোষকতা করছে ল্যাপটপ ব্র্যান্ড অ্যাসার, আসুস, এইচপি, স্যামসাং এবং চিপ নির্মাতা ইন্টেল। প্রদর্শনী সকাল ১০টায় শুরু হবে। আর শেষ হবে রাত ৮টায়। আগামী ৯ জুন পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

বাংলাদেশ সময় ১৬৫৭ ঘণ্টা, জুন ২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।