ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সার্চ ইঞ্জিনে ফেসবুক সেবা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জুন ৪, ২০১২
সার্চ ইঞ্জিনে ফেসবুক সেবা

এ মুহূর্তে মাইক্রোসফটের সার্চ ইঞ্জিন বিং ব্যবহারকারীরা নতুন কিছু সেবা উপভোগের সুযোগ পাচ্ছে। বিং’র সেবামান বাড়াতে মাইক্রোসফট অনেকদিন ধরেই কাজ করে যাচ্ছে।

বিখ্যাত এ সফটওয়্যার প্রতিষ্ঠান জানিয়েছে, পরিকল্পিত কার্যক্রম সম্পূর্ণ হয়েছে। এ সেবা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত।

সূত্র মতে, মাইক্রোসফটের এ প্রচেষ্টার মূল কেন্দ্রবিন্দু সামাজিক মাধ্যমকে নিয়ে। অনুসন্ধানমূলক এ সেবায় জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক এবং টুইটারকে আরও সুদৃঢ় করা হয়েছে।

মাইক্রোসফট জানিয়েছে, বৃহৎ বিং সেবার পুরোটা খতিয়ে দেখা হচ্ছে। এতে ফেসবুক এবং টুইটার সেবামান আরও বাড়ানো হয়েছে। এ ছাড়া বিং’এ যুক্ত নতুন সোশ্যাল ফিচার এ সেবাকে সহজ করছে। এর ফলে চিন্তা ভাবনা, মতামত এবং পদক্ষেপ গ্রহন করা সহজ।

মাইক্রোসফটের মতে,  নতুন সংস্করণের বিং ফিচার ‘ সোশ্যাল সাইডবার’ এটি ফেসবুক বন্ধুদের তালিকা তৈরি করবে যারা খোঁজ করা বিষয় জানতে পারবে।

মাইক্রোসফটের অন্য উদ্দেশ্যটি আর্থিক অবস্থা শক্তিশালী করা। কারণ গত কবছর ধরে ক্যালিফোর্নিয়ার প্রতিষ্ঠান গুগল শেয়ার বাজারের প্রধান জায়গা দখলে নিয়েছে। ২০০৭ সালে মাইক্রোসফট ফেসবুকের জন্য ২৪ কোটি ডলার ব্যয় করে। এ বিনিয়োগের মূল কারণ ফেসবুকের সঙ্গে জোটবদ্ধ হয়ে কাজ করা। মাইক্রোসফট অনলাইনে সামাজিক সেবার মানোন্নয়নে কাজ করছে।

বাংলাদেশ সময় ১৫২৪ ঘণ্টা, জুন ৪, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।