ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিশেষ অফারে উইন্ডোজ ৮

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জুন ৪, ২০১২
বিশেষ অফারে উইন্ডোজ ৮

উইন্ডোজ ৮ সবশেষ অগ্রগতির বিষয়টি নিশ্চিত করেছে মাইক্রোসফট। সঙ্গে আকর্ষণীয় অফারের কথাও জানিয়েছে।

আগের সংস্করণ উইন্ডোজ ৭ নিয়েই আগ্রহের কমতি নেই। তাই উইন্ডোজ ৮ এর মুল কপি হাতে না পেলেও অনলাইনে ব্যবহারযোগ্য কপি সংগ্রহ শুরু হয়েছে। আন্তর্জাতিক বাজার মূল্য ১৫ ডলার। আর ভারতীয় হিসাবে ৮৫০ রুপি।

তবে ভারতের ব্যবহারকারীরা ৭০০ রুপিতে অনলাইন সংস্করণ সংগ্রহ করতে পারবেন। কারণ ভারতে নতুন এ ‘ওএস’ ওপর অফার দেওয়া হয়েছে। সূত্র মতে, আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত এ অফার প্রযোজ্য।

এ অফার শুধু উপভোগ করতে পারবে ওইএময়ের সিওএ উইন্ডোজ ৭ অনুমোদিত পিসিতে। তাই এ জুন থেকে আগামী ৩১ জানুয়ারির মধ্যে আগের উইন্ডোজ৭ পিসি ক্রয় করলে উইন্ডোজ ৮ প্রফেশনাল ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। যদি আগ্রহী কারও পিসি এ সময়ের আগে কেনা হয় এবং উইন্ডোজ ৭ পূর্বস্থাপিত না হয় এক্ষেত্রে অফারটি প্রযোজ্য হবে না।

মাইক্রোসফট সূত্র জানিয়েছেন, এখনকার এ মূল্যে ছাড় তো থাকছেই। গ্রাহকদের কেনা পিসিতে পূর্বস্থাপিত উইন্ডোজ ৭ হোম বেসিক, হোম প্রিমিয়াম, প্রফেশনালের মত দরকারি সংস্করণগুলো থাকছে। তবে উইন্ডোজ ৭ স্টার্টার সংস্করণ এ কর্মসূচি থেকে বাদ রাখা হয়েছে। তাই নতুন অপারেটিং সিস্টেমটি মেয়াদকাল শেষের আগেই নিবন্ধিত গ্রাহকদের সংগ্রহ করতে হবে। এটি ৯০ দিন পর্যন্ত কার্যকর হবে।

বাংলাদেশ সময় ১৭৩২ ঘণ্টা, জুন ৪, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।