ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আবারও ‘সিটি ফিন্যান্সিয়াল আইটি কেস’

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, জুন ৬, ২০১২
আবারও ‘সিটি ফিন্যান্সিয়াল আইটি কেস’

সিটি ফাউন্ডেশনের সহযোগিতায় ডি.নেট ধারাবাহিক ‘সিটি ফিন্যান্সিয়াল আইটি কেস’ শীর্ষক প্রতিযোগিতার চতুর্থ পর্ব শুরু করল। আয়োজক সিটি ব্যাংক এবং ডি.নেট।



আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে এ প্রতিযোগিতার ঘোষণা করেন ডি.নেটের নির্বাহী পরিচালক ড. অনন্য রায়হান এবং সিটি বাংলাদেশের কান্ট্রি অফিসার ও ব্যবস্থাপনা পরিচালক রাশেদ মাকসুদ। এতে উপস্থিত ছিলেন প্রতিযোগিতার অন্যতম সহযোগী বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাধারণ সম্পাদক ফোরকান বিন কাশেম।

‘সিটি ফিন্যান্সিয়াল আইটি কেস প্রতিযোগিতা’ বাংলাদেশের ব্যবসা প্রশাসন এবং আইসিটি বিভাগের শিক্ষার্থীদের জন্য একটি মর্যাদামূলক পুরস্কার যার অন্যতম উদ্দেশ্য হল বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মেধা বিকাশের মাধ্যমে ভবিষ্যতে নেতৃত্ব দেয়ার সুযোগ তৈরী করে দেয়া।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণের ফলে শিক্ষার্থীরা তাদের প্রযুক্তিবিদ্যায় অর্জিত জ্ঞানকে বাস্তব ব্যবহারের সুযোগ পাবে। এ আয়োজনে ২২টি বিশ্ববিদ্যালয় থেকে ৬৫টি দল অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বে বিজয়ী হয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে। এ প্রতিযোগিতাটি প্রাথমিক বাছাই, প্রথম, দ্বিতীয় এবং চূড়ান্ত এ চারটি পর্বে বিভক্ত ছিল।

এখানে অংশ নেওয়ার জন্য প্রতিটি দলে পাঁচজন করে সদস্য থাকবে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের দুজন আইটি শিক্ষার্থী, দুজন ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষার্থী এবং প্রজেক্ট ম্যানেজার হিসাবে একজন ফ্যাকাল্টি মেম্বারের সমন্বয়ে এ দল গঠন করতে হবে।

এ প্রতিযোগিতার বিজয়ী দল পাবে ৩ হাজার ইউএস ডলার সমপরিমাণ টাকা, প্রথম এবং দ্বিতীয় রানার আপ পাবে ২ হাজার এবং ১ হাজার ইউএস ডলার সমপরিমাণ টাকা। এ ছাড়া একটি দলকে ক্রেস্ট ও সার্টিফিকেটের মাধ্যমে ‘বেস্ট ইনোভেটিভ আইডিয়া’ পুরস্কারে সম্মানিত করা হবে।

এবারের চতুর্থ সিটি ফিন্যান্সিয়াল আইটি কেস প্রতিযোগিতায় অংশ নিতে হলে আগামী ৩০ জুনের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে। আগ্রহীরা (http://cficc.dnet.org.bd) এ ঠিকানায় বিস্তারিত তথ্য পাবেন।

এ ছাড়া ইমেইলের মাধ্যমেও এ প্রতিযোগিতা সম্পর্কে জানতে পারবেন। আর প্রয়োজনে ([email protected]) এ ঠিকানায় ইমেইলও করা যাবে। হ্যালো: ০১৭১ ৪০৭১৩২৬।

বাংলাদেশ সময় ২২১২ ঘণ্টা, জুন ৬, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।