ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এয়ারটেলে এম-এডুকেশন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুন ১০, ২০১২
এয়ারটেলে এম-এডুকেশন

এয়ারটেল এম-এডুকেশন চালুর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের মোবাইল গ্রাহকেরা ‘টিউশন অ্যালার্ট’ সেবা গ্রহণ করতে পারবেন।

এ সেবার মাধ্যমে শিক্ষার্থী এবং শিক্ষকরা তাদের এয়ারটেল সংযোগ দিয়ে (*৩২১*৬০০#) নম্বরে ডায়াল করে যোগাযোগ রক্ষা করতে পারবেন।

৩০ দিনের প্যাকেজের জন্য ব্যালেন্স থেকে ৩০ টাকা (ভ্যাট ছাড়া) সেবাব্যয় নির্ধারন করা হয়েছে। গ্রাহকেরা ১৫/৭/১ দিনের জন্য এ সেবা উপভোগ করতে পারবেন।

এ নতুন সেবা সম্পর্কে এয়ারটেল বাংলাদেশের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক ক্রিস টবিট বলেন, সব সময় এমন সব সেবা প্রচলনের চেষ্টা করি। এর মাধ্যমে গ্রাহকদের মোবাইল ব্যবহার অভিজ্ঞতা সহ জীবন যাত্রার মান উন্নয়ন হয়।

‘টিউশন অ্যালার্ট’ সেবা ব্যবহারের মাধ্যমে গ্রাহকেরা তাদের এয়ারটেল সংযোগ ব্যবহার করে নিজেদের প্রয়োজনানুসারে শিক্ষক খুঁজে বের করতে পারবেন। এ ছাড়াও শিক্ষকরাও বিভিন্ন শিক্ষার্থী সম্পর্কে খোঁজ পাবেন অ্যালার্টের মাধ্যমে।

শিক্ষার্থীরা তাদের প্রয়োজনে শিক্ষক সন্ধান করতে পারবেন। পছন্দের সঙ্গে মিলে গেলে শিক্ষার্থী ও শিক্ষক উভয়েই ২ টাকা চার্জে (ভ্যাট ছাড়া) একে অন্যের সঙ্গে এসএমএস এর মাধ্যমে যোগাযোগ রক্ষা করতে পারবেন।

প্রিপেইড এবং পোস্টপেইড গ্রাহকেরা এ সেবা উপভোগ করতে পারবেন। তবে পোস্টপেইড গ্রাহকেরা শুধু ৩০ দিনের সেবা প্যাক গ্রহণ করার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময় ১৭২৮ ঘণ্টা, জুন ১০, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।