ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোন-অ্যানড্রইডে ‘ইউরো ২০১২’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুন ১২, ২০১২
আইফোন-অ্যানড্রইডে ‘ইউরো ২০১২’

চরম উত্তেজনার মধ্যে দিয়ে শুরু হয়েছে ফুটবল প্রতিযোগিতা ইউইএফএ ইউরো ২০১২। ইউরো’র এটা ১৪তম আসর ।

ইউরোপের পোলেন্ড এবং ইউক্রেনের মাঠে সেরা ১৬ মুকুট বিজয়ী দল এবারের প্রতিযোগিতার মুকুট পড়তে চালাবে প্রচন্ড লড়াই। কিন্তু দৈনিন্দন ব্যস্ততা এবং ফুটবল প্রেমীদের কাজের সময় তালিকার সাথে ইউরো ম্যাচের সময় তালিকা না মেলার কারণে বেশিরভাগ ফুটবল প্রেমীরা উপভোগ থেকে দুরে থাকবে। তবে প্রযুক্তির প্রজন্মে এটা কোনো উদ্বেগের কারণ না। এরইমধ্যে বিশ্বের উত্তেজনাপূর্ণ ইভেন্টগুলো প্রযুক্তির মাধ্যমে যে কোনো যায়গা থেকে সরাসরি উপভোগ করছে উৎসুকরা।

এবারেও থাকছে বিশেষ এই সুবিধা। কারণ  ইউইএফএ অফিসিয়াল মোবাইল অ্যাপস চালু করেছে। আইফোন এবং অ্যান্ড্রুয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা এই টুর্নামেন্টের বিস্তারিত জানতে উপভোগ করতে এমনকি বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন। সুত্র মতে, চলমান ম্যাচগুলোর তাৎক্ষণিক খবর এবং বিভিন্ন মন্তব্য পোষ্ট করার সুবিধাও থাকছে।

এই অ্যাপসের প্রতিশ্রুতিতে আরও আছে, প্রতিযোগিতার সকল কার্যক্রমের সাথে ব্যবহারকারীকে কাছাকাছি রাখা। গরম খবরাখবর ফেসবুক টুইটার বন্ধুদের সাথে শেয়ার করা, বিস্তারিত পরিসংখ্যান এবং ফটো গ্যালারি,এছাড়া ভাললাগার দলের জন্য ব্যক্তিগতভাবে অ্যালার্ট  ঠিক করে দেওয়া এবং খেলোয়াড়দের সাক্ষাৎকার ভিডিও বিনামূল্যে উপভোগ করা যাবে। এই অ্যাপসের সাইজ ৫ থেকে ১৭ এমবি। ডাউনলোড করতে http://www.uefa.com/mobile/uefacom/index.html যেতে হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘন্টা, ১২ জুন, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।