ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দিনে ৯ লাখ পণ্যে অ্যান্ড্রুয়েড

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুন ১৩, ২০১২
দিনে ৯ লাখ পণ্যে অ্যান্ড্রুয়েড

গুগলের অ্যান্ড্রুয়েড মোবাইল অপারেটিং সিস্টেম ইতিমধ্যে বিশ্বজুড়ে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। প্রতিদিন ৯ লাখ পণ্যে এটি সক্রিয় হচ্ছে বলে এ মুহূর্তে খবর বেরিয়েছে।

গুগলের এই বিশাল অর্জনের কথা টুইটারে পোষ্ট দিয়েছেন অ্যান্ডি রাবিন। যিনি ড্যাঞ্জার এবং অ্যান্ড্রুয়েডের সহ-প্রতিষ্ঠাতা এবং সাবেক প্রধান নির্বাহী।

সুত্র মতে, অ্যান্ড্রুয়েডের এই জনক অপারেটিং সিস্টেম প্রকাশের পর থেকেই পুরোভাগে কিছু সময় পরপরই গুণগতমান বৃদ্ধি করেছে।
এর আগে এমডব্লিউসি চলাকালীন সময়ে তিনি জানিয়েছিলেন প্রতিদিন সর্বত্রের ৮ লাখ ৫০ হাজার স্মার্টফোন ব্যবহারকারীরা অ্যান্ড্রুয়েডকে বেছে নিচ্ছে ।

তবে অ্যান্ড্রুয়েডের এই জনক নাকি গুগল ছাড়ছে এমনই গুজব ছড়িয়ে পড়েছে। আর এই গুজবের জন্মদাতা প্রযুক্তি বিশ্বের  আরেকজন ব্যক্তিত্য। রবার্ট স্কবল নামের এই ব্যক্তি যিনি নামকরা ব্লগার হিসেবে পরিচিত গুগল প্লাসে এই খবর তিনি প্রকাশ করেছে। গুজব এছাড়াও আভাস দিচ্ছে যে গুগলের সিনিয়র এই ভাইস প্রেসিডেন্ট স্টার্টআপের ক্লাউডকারের সাথে যোগ দিতে গুগল ছাড়ার ইচ্ছা করেছিল। যে প্রতিষ্ঠানে মাইক্রোসফটের সাবেক দুই কার্যনির্বাহী যুক্ত রয়েছে। রাবিন অবশ্য স্কবলের করা মন্তব্যকে মুহূর্তের মধ্যেই অকেজো করে দেয়।

সেইসঙ্গে অ্যান্ড্রুয়েডের এই বিপুল সংখ্যায় এরইমধ্যে পৌছানো এবং এই সংখ্যা ১ মিলিয়ন ছুইতে বেশি সময় নিবেনা বলেও তিনি আশাবাদ করেছেন। এছাড়া স্মার্টফোন যেমন গ্যালাক্সি এসথ্রি এবং এইচটিসি ওয়ান এক্স গুগলের এই লক্ষ্য অর্জনের সহায়ক পণ্য কিন্তু অতিরিক্ত সহজলভ্য বাজেট সারির অ্যান্ড্রুয়েড হ্যান্ডসেটের বিষয় উল্লেখ করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘন্টা, ১৩ জুন ,২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।