ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে নতুন ব্র্যান্ড ‘এসফোন’

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, জুন ১৯, ২০১২
দেশে নতুন ব্র্যান্ড ‘এসফোন’

এবার দেশে এল বাংলা-চায়না যৌথ উদ্যোগের নতুন মোবাইল ফোন ব্র্যান্ড এফোন। শুরুতে মধ্যবিত্তের চাহিদাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে।

এ মুহূর্তে দেশে ৮টি হ্যান্ডসেট বাজারে ছাড়া হচ্ছে। ১৯ জুন মঙ্গলবার ঢাকায় আনুষ্ঠানিকভাবে এ ব্র্যান্ড উন্মোচন করা হয়েছে।

এসফোন ব্র্যান্ডের ৮টি হ্যান্ডসেটের মধ্যে আছে বি১২, এসএল২০, ডি২০, ডি৪০, ডি৬০, রোমিও, জুলিয়েট এবং এসটি১০।

এসফোনের এসবগুলো ব্র্যান্ডই নতুন চমৎকার এই মোবাইল ফোনটির বাজারজাতকরণের জন্য আয়োজিত অনুষ্ঠানে হাজির করা হয়েছিল দর্শকদের দেখার জন্য। ঢাকার রূপসী বাংলা হোটেলে আগত অতিথিরা জানতে পেরেছেন ব্র্যান্ডগুলোর গুণাগুণ।

বাংলা-চায়না টেলিকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শেখ মঞ্জুর মোরশেদ জানান, ২০১১ সালে প্রতিষ্ঠিত হওয়া বাংলা-চায়না টেলিকম এরই মধ্যে দেশব্যাপী ৯টি সার্ভিস সেন্টার প্রতিষ্ঠান করেছে।

এ ছাড়াও দেশজুড়ে আছে ৫০টি সার্ভিস কালেকশন পয়েন্ট, ৬৪টি ডিলার পয়েন্ট, মোবাইল ফোন বিক্রির জন্য ৫ হাজারেরও বেশি খুচরা দোকান। এটি এ ব্র্যান্ডের অন্যতম স্ট্রাটেজিক সেটআপ।

এসফোনের ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ শাহাবুদ্দিন বাংলানিউজকে জানান, সমাজের সব স্তরের মানুষের ক্রয় ক্ষমতার কথা চিন্তা করেই প্রতিটি সেট ১ হাজার ৩০০ থেকে ১০ হাজার টাকায় মধ্যে রাখা হবে।

তবে আপাতত দেড় হাজার থেকে সাড়ে তিন হাজার টাকার মধ্যেই ৮টি সেট বাজারে আনা হয়েছে। আসছে ঈদকে সামনে রেখে আরও নতুন কিছু টাচফোন এবং স্মার্টফোন আনার পরিকল্পনা আছে বলেও জানানো হয়।

এসফোনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা-চায়না টেলিকমের চেয়ারম্যান শাহীন হোসাইন, ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ শাহাবুদ্দিন এবং পরিচালক গোলাম মহিউদ্দিন। আগ্রহীর‍া (www.sfonebd.com) এ সাইটে আরও বিস্তারিত তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৭৫৬ ঘণ্টা, জুন ১৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।