ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলানিউজকে ওলসেন সং

এখন ট্যাব পিসির সময়

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জুন ২০, ২০১২
এখন ট্যাব পিসির সময়

এবারে দেশে ফুজিৎসু ব্রান্ডের তিনটি নতুন মডেলের লাইফবুক উন্মোচন করা হলো। ঢাকায় আয়োজিত সাংবাদিক সম্মেলনে জাপানি ফুজিৎসু ব্রান্ডের তিনটি মডেলের মোড়ক উন্মোচন করা হয়।



এলএইচ৫৩২, এএইচ৫৩২ এবং এলএইচ৭৭২ মডেলের লাইফবুক তিনটির মোড়ক উন্মোচন করেন ফুজিৎসু পিসি এশিয়া প্যাসিফিকের বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার ওলসেন সং। এ সময় ফুজিৎসু ব্র্যান্ডের দেশি সহযোগী প্রতিষ্ঠান কম্পিউটার সোর্সের পরিচালক আসিফ মাহমুদ উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানের শুরুতেই তথ্যচিত্রের মাধ্যমে ওলসেন সং ফুজিৎসুর নতুন মডেলের লাইফবুক তিনটির বিশেষত্ব এবং বৈশিষ্ট্য তুলে ধরেন। এ সময় ওলসেন জানান, অচিরেই ফুজিৎসু একটি ট্যাবসহ নতুন মডেলের আরও পাঁচটি লাইফবুক বাংলাদেশে অবমুক্ত করবে।

নতুন লাইফবুকগুলোর মধ্যে আছে ফুজিৎসু এ৫৩২, এএইচ৫৫২, এসএইচ৫৭২, ইউএইচ৫৭২ এবং এম৫৩২। এগুলোর মধ্যে এ৫৩২ মডেলটি আগামী ৩০ জুন বাজারে আসবে।

ফুজিৎসুর ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে ওলসেন সং বাংলানিউজকে বলেন, ২০১২-১৩ হতে যাচ্ছে ‘ইয়ার অব দ্য ট্যাব’। এ সময়ে ট্যাবলেট ব্যাপক বাজার দখল করবে বলে সং দৃঢ় বিশ্বাস করেন।

বাংলাদেশের বাজারকে সম্ভাবনাময় এবং এশিয়া প্যাসেফিকের মধ্যে পঞ্চম বলে সং জানান। এ দেশের তরুণ প্রজন্মের সংখ্যা অনেক বেশি। আর তারা ডিজিটাল সংস্কৃতির প্রতি ব্যাপক আগ্রহী। এরই মধ্যে ফুজিৎসুর তালিকায় এশিয়ার মধ্যে বাংলাদেশ সবচেয়ে গুরুত্বপূণ বাজার বলে সং অভিহিত করেন।

এ সফলে আসা প্রতিযোগিতায় অ্যাপল ট্যাব সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলেও এশিয়ার বাজারে জাপানি ব্র্যান্ড হিসেবে ফুজিৎসুর একটা আলাদ কদর আছে। এ ছাড়াও এশিয়ার শীর্ষ ১৮টি দেশের মধ্যে বাংলাদেশে একেবারে প্রথম অবস্থানে আছে। এটা একটি সম্ভাবনার কথাই বলে।

এ মুহূর্তে ভিয়েতনাম এবং ইন্দোনেশিয়ার তুলনায় বাংলাদেশ ডিজিটাল পণ্য ব্যবহারে অনেক এগিয়ে গেছে।

এ মুহূর্তে ল্যাপটপ, নোটবুক এবং নেটবুক এ ধরনের পণ্যের কেমন চাহিদা আছে-এমন প্রশ্নের জবাবে আসিফ মাহমুদ বাংলানিউজকে বলেন, এখন প্রতিনিয়তই চাহিদা বাড়ছে। আর তা প্রতিমাসেই বাড়ছে। সব মিলিয়ে এখন প্রতিমাসে ২ হাজার এ ধরনের পণ্য বিক্রি হচ্ছে।

ফুজিৎসু এশিয়া প্যাসেফিকের পণ্য বিপণন ব্যবস্থাপক এডমন্ড লিম এসেছেন এবারের সফরে। লিম বাংলানিউজকে বলেন, এশিয়ার লাইফস্টাইল চেঞ্জ হচ্ছে। আর এতে প্রযুক্তির ভূমিকা সবচেয়ে বেশি। এ নিয়ে ফুজিৎসু গবেষণা এবং উন্নয়নে কাজ করছে।

এ গবেষণা সূত্র বলছে, বাংলাদেশ আইসিটি খাতে দারুণ এগিয়েছে। এ বাজারকে সত্যিই আর উপেক্ষা করার কোনো সুযোগ নেই। এ মুহূর্তে বাংলাদেশ যেকোনো প্রযুক্তি নির্মাতার জন্য গুরুত্বপূর্ণ বাজার বলে লিম মনে করেন।

বাংলাদেশ সময় ১৭২৭ ঘণ্টা, জুন ২০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।