ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সিকে লজ্জায় ফেলবে আইফোন!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, জুন ২১, ২০১২
গ্যালাক্সিকে লজ্জায় ফেলবে আইফোন!

আইফোন ৫ নিয়ে অ্যাপল অনেক দিন ধরেই চুপচাপ। তবে গ্যালাক্সি থ্রি আসার পর এবারে একটু একটু মুখ খুলতে শুরু করেছে অ্যাপল।

আইফোন ৫ নাকি গ্যালাক্সি থ্রিকে লজ্জায় ফেলবে। এমনটা জানিয়েছে আইফোন পণ্য নির্মাতা ফক্সকন।

তবে এমন কথার সপক্ষে কোনো যুক্তি বা তুলনামূলক তথ্যচিত্র উপস্থাপন করেন নি অ্যাপল পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ফক্সকনের সিইও টেরি গুয়ো। চীনা গণমাধ্যম চায়না টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা জানান টেরি।

ফক্সকন শুধু আইফোন পণ্য নয়, অ্যাপলের জন্য সব ধরনের পণ্যই প্রস্তুত করে থাকে। আর এ বিশাল অভিজ্ঞতা থেকে এ ধরনের কথা দৃঢ়ভাবে প্রকাশ করেন টেরি।

টেরি জানান, আইফোন ৫ সব দিক দিয়েই গ্যালাক্সি এসথ্রিকে ছাড়িয়ে যাবে। আর বিষয়টি জন্য অ্যাপল ভক্তরা দীর্ঘদির ধরেই অপেক্ষা করে আছেন। আইফোন ৫ বাজারে আসলেই এর সত্যতা পাওয়া যাবে। তবে সেজন্য অপেক্ষায় থাকতে হবে।

ফক্সকনের নির্মাণ দক্ষতা এবং বিপণন কৌশল গ্যালাক্সি এসথ্রিকে সত্যিকার অর্থেই চ্যালেঞ্জের মুখে ফেলবে। ফক্সকনের শেয়ার মালিকদের বার্ষিক সম্মেলনে এসব কথা গর্বের সঙ্গেই এ দৃঢ়তা প্রকাশ করেন।

গ্যালাক্সি এসথ্রি আর আইফোন ৫ নিয়ে পুরো বিশ্বই আজ তর্কমুখর। এমনকি বাজার বিশ্লেষকেরাও এ তুলনায় পিছিয়ে নেই। এ তর্কের সুর ধরে অ্যাপল আর স্যামসাং আদালত পর্যন্ত পৌঁছে গেছে।

এ তর্কে জবাব দিতে গ্যালাক্সি এসথ্রি এখন মাঠে। অপেক্ষা আইফোন ৫ উন্মোচনের। তখনই সুস্পষ্ট হবে কার চেয়ে কে কতটা এগিয়ে, আর কে কতটা পিছিয়ে।

বাংলাদেশ সময় ১৮২৫ ঘণ্টা, জুন ২১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।