ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চীনে অ্যাংরি বার্ডস উদ্যান

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, জুন ২১, ২০১২
চীনে অ্যাংরি বার্ডস উদ্যান

রোভিও নির্মিত সুপারহিট গেম অ্যাংরি বার্ডস যেন বাস্তবিক পাখির মত ঝাঁকে ঝাঁকে উড়ছে চীনের আকাশে। সেখানকার প্রতিটি ক্ষেত্রে অ্যাংরি বার্ডসের বিচরণ।

গভীর ভালবাসার সহিত সুশোভিত করা হচ্ছে এই অ্যাংরি বার্ডসের লাল বর্ণের মুখগুলো। মেয়েদের  পোশাক থেকে শুরু করে টি শার্ট, খেলনা জাতীয় বিভিন্ন পণ্য এমনকি সেখানকার অতি পছন্দের খাবার মুনকেকে এটি আকর্ষণীয় করে উপস্থাপন করা হচ্ছে। ফলে ব্যবসাও হচ্ছে রমরমা।

সম্প্রতি অ্যাংরি বার্ডসের উদ্ভাবক রোভিও জানিয়েছে, এই গেমের বিষয়বস্তু নিয়ে বিনোদনমূলক উদ্যান এবং রিটেইল স্টোরস খোলা হবে। ফিনল্যান্ডের বাইরে চীনকেই প্রথম এই উদ্যোগের আওতায় রাখা হচ্ছে। কেননা চীনাদের এই গেমের সাথে প্রীতিপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে অনেক আগেই সেইসাথে ব্যাপক পরিসরে সম্প্রসারণ হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্য মতে, চীনের সাংহাই শহরে প্রথম রিটেইল স্টোর খোলা হবে আগামি ৩ জুলাই এরপর বেইজিংএ ১০ জুলাই।
সাংহাইয়ের টংজি ইউনিভার্সিটির ভিতর এই বিনোদন পার্ক তৈরি করা হবে। প্রতিষ্ঠানের বিরণীতে পার্ক তৈরির আকর্ষণীয় উপাদানের ভিত্তিতে  রাইডস, বেঞ্চ এবং অন্যান্য জিনিস তৈরি হবে গেম বৈশিষ্ট্য অনুসারে। বিজ্ঞপ্তির অন্য তথ্যে আছে-সিনোফিনিশ সেন্টার ডিজাইন ফ্যাক্টরিকে স্থান হিসেবে নির্দেশ করা হয়েছে যাতে করে কলেজ শিক্ষার্থীদের আগামী এই অ্যাংরি বার্ডস পার্কের কাজে লাগানো যায়।
সংবাদ সংস্থা জিংহুয়াকে রোভিওর প্রধান বাজার ব্যবস্থাপক পিটার ভেস্টারব্যাকা বলেছে, একটি বৃহদায়তন উদ্যান নির্মাণের স্থানে চীনে শতাধিক নির্মাণের পরিকল্পনা করছি,  হয়তবা তা হাজারো পার হতে পারে। বিজ্ঞপ্তিতে ভেস্টরবেকা বলেন প্রথম রিটেইল স্টোর খোলা নিয়ে আমরা খুবই ব্যস্ত। এছাড়া আমাদের এই অবস্থান সম্প্রসারণ ও অব্যাহত করতে এমনকি ভক্তদের উন্নত সেবা দেওয়া নিয়ে।

প্রতিষ্ঠানের বিবৃতি অনুযায়ী গত সপ্তাহে রোভিও সাংহাইয়ে আনুষ্ঠানিকভাবে অফিস খুলেছে। গত বছর এই বিনোদনমূলক প্রতিষ্ঠান অ্যাংরি বার্ডসের উৎকর্ষতা বৃদ্ধি করে মুন-ফেস্টিভলে উপস্থাপন করে। যেখানে লাল বর্ণের আলোর ঝলক আর প্যাগোডা দিয়ে বৈশিষ্ট্যমন্ডিত করা হয়। এরপর নতুন বছর ২০১২ বরণ করতেও চীনারা অ্যাংরি বার্ডসকে উপস্থাপন করেছিল।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘন্টা, ২১ জুন, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।