ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সনি আনছে দুটি স্মার্টফোন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, জুন ২৪, ২০১২

এক্সপেরিয়া লাইনে যোগ হচ্ছে নতুন দুটি স্মার্টফোন। এ মুহূর্তে সনি ঘোষণা দিয়েছে অচিরেই ফোন দুটি বিশ্বব্যাপী উন্মুক্ত করা হবে।

নতুন স্মার্টফোনের একটি এক্সপেরিয়া মিরো অন্যটি টিপো ডুয়্যাল। অপারেটিং সিস্টেম হিসেবে নির্ধারিত হয়েছে অ্যান্ড্রুয়েড।
 
সনি ঘোষিত তথ্য মতে, মিরো ফোনটি চিকন গড়নের সৌন্দর্যপূর্ণ এবং সুসংগত ফেসবুকসহ অন্যান্য সোশ্যাল নেটোয়ার্কিং অ্যাপস রয়েছে। এছাড়া ফোনে আসা মেসেজ সম্পর্কে ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় পদ্ধতিতে জানতে পারবে এবং ফেসবুক তথ্য নিবেশে থাকছে সব ধরনের সুবিধা ফলে চমৎকারভাবে নিত্য নতুন তথ্য উপস্থাপনের সুযোগ থাকছে। এর ফ্রন্ট ফেসিং ক্যামেরার মাধ্যমে অন্যান্য পণ্যে ভিডিও চ্যাট করা যাবে। মিউজিকপ্রেমীদের জন্য বিশেষ আকর্ষণ হিসেবে আছে সনির এক্সলাউড অডিও প্রযুক্তি। যা সুমধুর সা্উন্ড সম্বলিত নানাভাবে মিউজিকের পরিপূর্ণ আনন্দ দিতে সক্ষম। এর ডিসপ্লে ৩.৫ ইঞ্চি, মূল ক্যামেরা ৫এমপি যা ৩০এফপিএস এ ভিডিও রেকর্ড করতে পারে এবং সংযোগহীন ডিএলএনএ মাধ্যমে ছবি, ভিডিও যা টিভি, ট্যাবলেট এবং পিসিতে প্রেরণ করা যাবে।
 
ঘোষণাকালে সনি আরো জানান, মিরো’র শক্তিশালী ব্যাটারি ২৪ ঘন্টা পর্যন্ত কাজ করতে সক্ষম। এটি ব্ল্যাক, ব্ল্যাক/পিঙ্ক, হোয়াইট, হোয়াইট/গোল্ড রঙের মিশ্রণে পাওয়া যাবে।
দিতীয় হ্যান্ডসেটটিতে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে সহজসাধ্যতায় কারণ এ ফোনটি প্রকাশের মূল লক্ষ্য নতুন স্মার্টফোন গ্রাহক যাতে ঝঞ্ঝাটমুক্তভাবে স্মার্টফোন ব্যবহার করতে পারে। এটি অবিরত কল দেওয়া নেওয়া করার উপযুক্ত। এই টিপো ফোনের পর্দা ৩.২ ইঞ্চি, পেছন অংশে যুক্ত ফেসিং ক্যমেরা ৩.২ এমপি, ব্যাটারি ১৫০০ এমএএইচ। স্থান পরিবর্তনের জন্য টিপোতে নির্দিষ্ট বাটনও রয়েছে। এটিও ২৪ ঘন্টা ব্যবহারের উপযোগী। ব্ল্যাক এবং সিলভার কালারে পাওয়া যাবে টিপো। দুটি ফোনেই আছে ৮০০ মেগাহার্টজ প্রসেসর এবং ২.৫ জিবি ইন্টারনাল মেমোরি।

সনির মধ্য প্রাচ্য এবং আফ্রিকার যোগাযোগ ব্যবস্থাপনা পরিচালক স্পাইরিডন গাউসেটিস বলেন, গ্রাহকরা আজকাল বিনোদনসহ কার্যক্রম বিষয়ের সংযুক্ততা থাকবে এমন স্মার্টফোন প্রত্যাশা করছে। অনেকরই চাহিদা সোশ্যাল সাইট, অবিচ্ছন্ন মিউজিক আনন্দ যেসব সুবিধা মিরোতে আছে। আর টিপো ডুয়্যালেও স্মার্টফোনের সুবিধাগুলো ঠিকভাবে উপযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, কয়েক দিন আগে সনির ফেসবুক ফ্যান পেজে এক্সপেরিয়া সারির নতুন ফোনের খবর দেওয়া হয়। যেখানে বলা হয় এক্সপেরিয়া এস, ইউ এবং পি’র পরে নতুন ফোন আসছে। প্রকাশের শেষ মুহূর্তে পৌছানের লক্ষ্যে কাউন্টডাউন সেট করা হয়। কয়েক ঘন্টার মধ্যেই ৪২০০ ভক্ত ভিজিট করে। যার ফাস্ট ফরওয়ার্ড বাটনের মাধ্যমে দিনে একবার প্রবেশের অনুমতি দেয় সনি ।
 
বাংলাদেশ সময়: ঘ্ন্টা, ২৪ জুন, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।