ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ক্যারিয়ার যখন গ্রাফিক্স ডিজাইন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, জুন ২৪, ২০১২

কম্পিউটারে আমার যা কিছু দেখি এবং যা কিছু করি এ সমস্ত কাজকে মুলত দু’ভাগে ভাগ করা যায়। প্রথম ভাগে থাকে জটিল সব কোডিং বা প্রোগ্রামিং আর দ্বিতীয় ভাগে সেই কাজকে ভিজ্যুয়ালাইজ করার জন্য দৃষ্টি নন্দন গ্রাফিক্সের কাজ।



গ্রাফিক্সের কাজ যে শুধু কম্পিউটারের মধ্যেই সীমাবদ্ধ তা নয়, কম্পিউটারের বাইরে বাস্তব জীবনের প্রতিটি ক্ষেত্রে এই গ্রাফিক্স প্রোগ্রামের ব্যাপক চাহিদা বিরাজমান । বই, বাৎসরিক ক্যালেন্ডার, বিজ্ঞাপন থেকে শুরু করে পোষ্টার কোথাও বাদ নেই গ্রাফিক্স ব্যবহারের। যেহেতু আমাদের জীবন চক্রের অনেকটা অংশ জুড়ে গ্রাফিক্স স্থান দখল করেছে তাই কর্মক্ষেত্রেও আছে বিশাল পরিসর।

তাছাড়া তরুণ প্রজন্মের সবচেয়ে চাহিদার আউটসোর্সিং বাজারেও গ্রাফিক্স সম্পর্কিত কাজের প্রচুর সুযোগ রয়েছে। তাই গ্রাফিক্সকে ক্যারিয়ার হিসেবে মনোনীত করলে এখন থেকেই এ বিষয়ে দক্ষতা অর্জন করা উচিত । আজকাল ঢাকাসহ দেশের সর্বত্রে কিছু প্রতিষ্ঠান এ বিষয়ের উপর প্রশিক্ষন দিয়ে থাকে।  

ডিআইইউ এবং জবসবিডি যৌথভাবে আউটসোর্সারদের জন্য এমনই একটি কোর্স আগামী ১লা জুলাই থেকে শুরু করতে যাচ্ছে। কোর্সটি সম্পর্কে আরও জনাতে এই লিঙ্কে http://www.jobsbd.com/index.php?app=longcourse_reg&cmd=LongcourseView&course_id=23 ক্লিক করতে হবে এবং সরাসরি যোগাযোগ করা যাবে এই ০১৭১৩৪৯৩১৪৬ নাম্বারে।

বাংলাদেশ সময়: ঘন্টা, ২৪ জুন, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।