ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যানিমেশন, গেম ও গ্রাফিকস নিয়ে সেমিনার

ইমতিয়াজ আহমেদ খান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, জুন ২৪, ২০১২
অ্যানিমেশন, গেম ও গ্রাফিকস নিয়ে সেমিনার

ঢাকা: শান্ত-মরিয়ম বিশ্ববিদ্যালয়ে শনিবার ‘গ্রাফিক্স, অ্যানিমেশন ও গেমস মার্কেটে বাংলাদেশের অবস্থান’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে গ্রাফিক্স, অ্যানিমেশন ও গেমস মার্কেটের বিস্তারিত বিষয়গুলো তুলে ধরেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান, কানাডার রেডরড স্টুডিওর প্রধান কারিগরী কর্মকর্তা আল মামুন সোহাগ, টিম ইঞ্জিনের শীর্ষ নির্বাহী সামিরা জুবেরি হিমিকা এবং ডিক্যাস্টালিয়া’র উদ্যোক্তা সাবিলা ইনুন।



বক্তারা বর্তমানে গ্রাফিক্স, অ্যানিমেশন ও গেমসের কী ধরনের চাহিদা রয়েছে এবং কি কি দক্ষতা অর্জন করলে এসব ক্ষেত্র কাজে লাগিয়ে সামনে এগিয়ে যাওয়া যায়, সে বিষয়ে আলোচনা করেছেন। এসব ক্ষেত্র কাজে লাগাতে পরিশ্রমের কোনো বিকল্প নেই বলে উল্লেখ করেছেন বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান।

শান্ত-মরিয়ম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সহযোগিতায় এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, জুন ২৪,২০১২
সম্পাদনা: নজরুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।