ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি এসথ্রিতে বিস্ফোরণ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জুন ২৪, ২০১২
গ্যালাক্সি এসথ্রিতে বিস্ফোরণ

বহুল চাহিদার স্মার্টফোন গ্যালাক্সি এস থ্রি’র অগ্নি-বিস্ফোরণ ঘটনার প্রতিবেদনের সত্যতা স্বীকার করে নিয়েছে স্যামসাং। ডিলান কারসশো নামের এক আইরিস, নিজস্ব পণ্য গ্যালাক্সি থ্রি’র বিস্ফোরণের অভিযোগ এনে ফোরামে ‘গ্যালাক্সি এস থ্রি বিষ্ফোরিত’ শিরোনামে পোষ্ট দেয়।



এই আইরিস ব্যবহারকারী জানান, গাড়ি চালানোর সময় হঠাৎ করেই ফোনটি থেকে সাদা রঙের আগুনের ফুলকি এবং বিকট আওয়াজ শোনা যায় যে সময় ফোনটি গাড়ির মাউন্টে রাখা ছিল। তিনি আরও বলেন ফোনটি সেই সময় চার্জে ছিলনা। পুড়ে যাওয়া গ্যালাক্সি ফোনটির প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে পণ্যটির ঠিক পেছনের প্লাস্টিকের নিচের দিকের একধারে বেশ খানিকটা অংশ পুড়ে গিয়ে কালো হয়ে গেছে।

উল্লেখ্য, স্যামসাং তার অফিসিয়াল ব্লগে এ অভিযোগের তাৎক্ষণিক সাড়া দিয়েছে এবং ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছে চমৎকার এই উপভোগ্য পণ্যে অভ্যন্তরীণ পদার্থের কারণে এ ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। অচিরেই অনুসন্ধান কাজ শুরু করার প্রতিশ্রুতি দেয়  কোরিয়ান নির্মাতা।

ফোরাম পোস্টের অন্য প্রতিক্রিয়ায় বলা হয়েছে স্যামসাং এই হ্যান্ডসেট প্রতিস্থাপিত করেছে। কিন্তু ফোনের ক্রুটি অনুযায়ী কোনো ধরনের নিশ্চিতকরণ তথ্য দেওয়া হয়নি। লোকসান হওয়া ফোনটির মালিক এছাড়া জানিয়েছে, প্রকৃতপক্ষে কার মাউন্ট এবং গাড়ির হিটিং সিস্টেম এক হয়ে এই ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

তাই বিষয়টি বিভ্রান্তিকর কারণ এর আগে তার দাবি ছিল ফোনটি চার্জে ছিলনা। তাই তথ্যগত অমিল রয়েছে। এরই মধ্যে এ পণ্যের ব্যবহারকারীরা সমস্যাটি নিরসনের প্রত্যাশা করছে নির্মাতা প্রতিষ্ঠানের কাছে।

বাংলাদেশ সময় ১৭৫৮ ঘন্টা, জুন ২৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।