ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

একগুচ্ছ ল্যাপটপে অ্যাসার

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুন ২৫, ২০১২
একগুচ্ছ ল্যাপটপে অ্যাসার

দেশে অ্যাসার ব্র্যান্ডের সর্বাধুনিক পণ্য অ্যাস্পায়ার সিরিজের এসএমভি এবং ই সিরিজ উন্মোচন করা হয়েছে। এ সিরিজ গুলোর মধ্যে ১৫টিরও বেশি নোটবুক এবং নেটবুক আছে।



ঢাকায় ইটিএল এবং অ্যাসার ভারতের কর্মকর্তারা এ পণ্যের মোড়ক উন্মোচন করেন। অ্যাসারের এ নতুন মডেলগুলো পারফরম্যান্স ও এন্টারটেইনমেন্ট এ দুটি দিকে দৃষ্টি রেখেই তৈরি করা হয়েছে।

অ্যাসার ইন্ডিয়ার চিফ মার্কেটিং অফিসার এস রাজেন্দ্রন জানান, অ্যাসারের নতুন সেøাগান হচ্ছে ‘এক্সপ্লোর বিওন্ড লিমিট’। এ নীতির সঙ্গে সমন্বয় রেখেই নতুন নোটবুকগুলো তৈরি। বিগত বেশ কিছু সময় ধরেই অ্যাসার তার মানোন্নয়নে কাজ করছে।

এরই ফলশ্রুতি এ নব্য সিরিজের পণ্য সম্ভার। অ্যাসার আবারও সিøম ও হাই পারফরম্যান্সের সমন্বয়ে তৈরি নোটবুক ও নেটবুকে এগিয়ে থেকে সম্পূর্ণ নতুন পণ্য উপহার দিল। অ্যাস্পায়ার সিরিজের এ সব পণ্য প্রিমিয়াম ও ভ্যালু কনসাস দু ধরনের ভোক্তাদের সময়ের চাহিদা পূরণ করবে।

এ অনুষ্ঠানে ইটিএল এর ব্যবস্থাপনা পরিচালক মোকলেসুর রহমান জানান, অ্যাসারের এ জয়যাত্রায় দেশি প্রতিষ্ঠান হিসেবে ইটিএল কাজ করবে। এ মুহূর্তে দেশের অধিকাংশ পিসি গ্রাহকরাই আধুনিক প্রযুক্তি সম্পর্কে অবগত।

আধুনিক গ্রাহকের ক্রমবর্ধমান চাহিদা পূরণে অ্যাসার এ সব নতুন পণ্য প্রস্তুত করা হয়েছে। এ অনুষ্ঠানে অ্যাসার বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার শেখর কর্মকার জানান, অচিরেই দেশের সব স্তরের গ্রাহকদের জন্য উপযুক্ত পণ্য আনার চেষ্টা করেছি।

প্রতি বছরের মতো এবারও নতুন প্রযুক্তির পণ্য উন্মোচনের উদ্যোগ নেওয়া হয়েছে। ভবিষ্যতে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি সম্প্রসারণে অবদান রাখতে পারবে। আলট্রা সিøম এবং লাইট এ সিরিজের নোটবুকগুলো মাত্র ২০ মিমি পাতলা। ওজনে ২.৩ কেজি।

বিভিন্ন মডেলের ভিত্তিতে এতে যোগ হয়েছে এনভিডিয়া জিফোর্স গ্রাফিকস কার্ড, দ্বিতীয় জেনারেশনের ইন্টেল কোর প্রসেসর এবং ৮ ঘণ্টার বেশি ব্যাটারি ব্যাকআপ। এ মুহূর্তে এম সিরিজের নোটবুকের দাম ৭৩ হাজার ৮০০ টাকা, ভিফাইভ সিরিজের দাম ৬৫ হাজার ৮০০ টাকা, ভিথ্রি সিরিজের দাম ৪২ হাজার ৮০০ টাকা এবং ই সিরিজের দাম ৩১ হাজার ৮০০ টাকা।

এ ছাড়াও নেটবুকের দাম ২৬ হাজার ৮০০ থেকে ২৯ হাজার ৮০০ টাকার মধ্যে। এটি দেশব্যাপী সহজলভ্য হবে। হ্যালো: ০১৯১৯ ২২২ ২২২।

বাংলাদেশ সময় ২০১৬ ঘণ্টা, জুন ২৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।