ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কম্পিউটার সোর্সে সাকিব

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুন ২৫, ২০১২
কম্পিউটার সোর্সে সাকিব

কম্পিউটার সোর্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন বিশ্ব সেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। এ উদ্দেশ্য আয়োজিত অনুষ্ঠানে কম্পিউটার সোর্সের বিভিন্ন প্রযুক্তিপণ্য ও সেবা প্রসারে সহযাত্রী হতে দু বছরের জন্য চুক্তি সই করেন সাকিব।



এ অনুষ্ঠানে কম্পিউটার সোর্সের ব্যবস্থাপনা পরিচালক এএইচএম মাহফুজুল আরিফ জানান, ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে সাকিবের মতো অলরাউন্ডার সত্যিই দারুণ পাওয়া। এটি কম্পিউটার সোর্সের জন্য মাইলফলক হয়ে থাকবে।

এসময় কম্পিউটার সোর্স পরিবারের সদস্য হয়ে সাকিব বলেন, আইপিএল-এ খেলতে যাওয়ার আগেই কম্পিউটার সোর্সের ব্রান্ড অ্যাম্বাসেডর হবার বিষয়টি চূড়ান্ত হয়। তথ্যপ্রযুক্তি সম্পর্কে আগ্রহ থাকায় আগে থেকেই প্রতিষ্ঠানটি চেনা ছিলো।

পরে খোঁজ নিয়ে জানলাম গত দু বছর ধরে আমি নরটন অ্যান্টিভাইরাসটি ব্যবহার করছি। এ পণ্য তারাই বাংলাদেশে বিপণন করছে। এ ধরনের অন্তত ৩৭টি ব্রান্ড ছাড়াও তাদের গ্রাহক সেবায় আমি মুগ্ধ। ফলে এ প্রস্তাবে রাজি হতে সময় নেইনি। প্রথম বৈঠকেই রাজি হলাম। বুঝতে পারলাম, এটাও আমার জীবনে একটা পারফেক্ট ম্যাচ হতে যাচ্ছে।

কম্পিউটার সোর্সের অলরাউন্ডার অফার ‘সাকিব যেমন, নরটনও তেমন’ ঘোষণা করেন সাকিব। কম্পিউটার সোর্সের দেওয়া এ অফারে প্রতিটি নরটন অ্যান্টিভাইরাসের সঙ্গে ৮ জিবির একটি অ্যাপাসার পেন ড্রাইভ ফ্রি দেওয়া হবে বলে ঘোষণা দেওয়া হয়।

সকিব নিজে থেকেও একটি বিশেষ উপহার ঘোষণা করেন। তিনি জানান, আগামী এক মাসে যারা নরটন কিনবেন তাদের মধ্যে লটারির মাধ্যমে ৩০ জন ক্রেতাকে এবং সর্বাধিক নরটন বিপণনকারীদের সঙ্গে ডিনার করবো এবং এই ফাঁকে মজার কিছু স্মৃতি বিনিময় করবো।

এদিকে চুক্তি স্বাক্ষরের পরই কম্পিউটার সোর্স ম্যানেজমেন্টের পক্ষে সাকিবকে একটি ম্যাকবুক এয়ার উপহার দেওয়া হয়। এ সময় হলুদ গেরুয়া পড়া ঢোলকদের আনন্দ বাজনায় মুখরিত হয় পুরো উইন্টার গার্ডেন।

এরপর উপস্থিত দর্শকদের মাতিয়ে তোলেন রুনা লায়লা। শ্রোতাদের সঙ্গে সাকিবকেও নাচান তিনি। এর আগে পরিচালক এসএম মুহিবুল হক এবং আসিফ মাহমুদ কম্পিউটার সোর্সের উত্তরণ সম্পর্কে আলোকপাত করেন। এর ফাঁকে ফাঁকে সাকিবের জীবনালেখ্য নিয়ে একটি ডকুমেন্টরি প্রদর্শন করা হয়।

বাংলাদেশ সময় ২১৫৬ ঘণ্টা, জুন ২৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।