ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে প্রকল্প প্রতিযোগিতা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, জুন ২৭, ২০১২
ড্যাফোডিল ইউনিভার্সিটিতে প্রকল্প প্রতিযোগিতা

বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের উদ্ভাবিত সৃজনশীল প্রকল্প নিয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হল। এ প্রতিযোগিতায় ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগ থেকে সবমোট ৮১টি দল অংশগ্রহণ করে।



বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে প্রকল্পগুলো নিয়ে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রতি বছরই ড্যাফোডিল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নিত্যনতুন ধারণা, সৃজনশীলতা এবং তথ্যপ্রযুক্তিতে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এ ধরনের আয়োজন করে আসছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফর রহমান এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরেটাস ড. আমিনুল ইসলাম, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মাহবুব-উল-হক মজুমদার, বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর রফিকুল ইসলাম, মানবিক ও সামাজিক বিজ্ঞানের অনুষদের ডিন প্রফেসর ড. গোলাম রহমান এবং প্রকল্প প্রতিযোগিতা কমিটির আহবায়ক আধ্যাপক ড. একেএম ফজলুল।

এবারের প্রতিযোগিতায় ঔষধ, খাদ্য, শিক্ষা, কৃষি, শিল্পসহ বিভিন্ন বিষয়ের প্রকল্প উপস্থাপন করা হয়। দিনব্যাপী চলে এ প্রকল্প প্রদর্শনী। এ সময়ে তারা প্রকল্প সম্পর্কে চিন্তাভাবনা এবং ভবিষ্যত পরিকল্পনার কথা উপস্থাপন করেন।

বাংলাদেশ সময় ০২২১ ঘণ্টা, জুন ২৭, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।