ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কুয়েটে ‘সিএসই ফেস্টিভ্যাল’

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুন ২৮, ২০১২
কুয়েটে ‘সিএসই ফেস্টিভ্যাল’

এ প্রজন্মের শিক্ষার্থীদের প্রযুক্তির নতুন সব ভাবনার সঙ্গে পরিচয় করিয়ে দিতে ২৯ জুন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ‘সিএসই ফেস্টিভ্যাল ২০১২’ আয়োজন করা হয়েছে।

তরুন কম্পিউটার ইঞ্জিনিয়ার, ডেভলপার এবং প্রোগ্রামারদের জন্য দারুন সব সুযোগের পসরা থাকছে এ উৎসবে।

প্রথম দিন শিক্ষার্থীদের নতুন উদ্ভাবিত প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিতে থাকছে প্রজেক্ট শো, পোস্টারে প্রজেক্ট আইডিয়া প্রতিযোগিতা।

এতে শিক্ষার্থীরা প্রযুক্তির নিত্যনতুন ভাবনার সঙ্গে পরিচিত হয়ে যাচাই করে নিতে পারে তাদের প্রযুক্তিসম্পৃক্ত চিন্তা-ভাবনা। সমস্যা সমাধান করেও নিজেকে যাচাই করে নেওয়ার সুযোগ পাবে প্রোগ্রামিং প্রতিযোগীরা।

এ ছাড়াও উৎসবের দ্বিতীয় দিনে থাকছে সুডোকু প্রতিযোগিতা, আইটি কুইজ এবং বর্তমান প্রযুক্তিবিশ্বের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য সেমিনার এবং কর্মশালা।

অংশগ্রহণকারীদের উৎসাহিত করতে প্রতিটি প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের জন্য থাকছে সার্টিফিকেট ও প্রাইজমানি। এরই মধ্যে উৎসবের জন্য অনলাইনে প্রজেক্ট ও আইডিইয়া নিবন্ধন শুরু হয়েছে।

খুলনা অঞ্চলের যেকোনো সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থীরা তাদের প্রকল্প ও আইডিয়ার জন্য বিনামূল্যে অনলাইন (www.kuet.ac.bd/csefestival2012/) এ ঠিকানায় রেজিস্ট্রেশন করতে পারবেন।

কুয়েটের সিএসই অ্যসোসিয়েশনের আয়োজনে দুদিনের এ উৎসবে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত থাকবেন তথ্যপ্রযুক্তিবিদ মুনির হাসান। এ উৎসবের পৃষ্টপোষক জিপিআইটি।

বাংলাদেশ সময় ২২৪৮ ঘণ্টা, জুন ২৮, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।