ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশের ৫৫ জেলা তথ্য-বাতায়ন বন্ধ!

আরিফুল ইসলাম আরমান, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুন ২৮, ২০১২
দেশের ৫৫ জেলা তথ্য-বাতায়ন বন্ধ!

ঢাকা: কারিগরি ত্রুটির কারণে দেশের ৫৫ জেলার তথ্য বাতায়ন বন্ধ রয়েছে। ওয়েবসাইটগুলোতে প্রবেশ করলে দেখা যাচ্ছে...

jtablesession::Store Failed
DB function failed with error number 1146
Table `dc_jamalpur.jos_session` doesn`t exist SQL=INSERT INTO `jos_session` ( `session_id`,`time`,`username`,`gid`,`guest`,`client_id` ) VALUES ( `a8ce40f375453635ffadcd12ce433c6f`,`1340816452`,``,`0`,`1`,`0` )

গত কয়েকদিন ধরেই তথ্য-বাতায়নের ওয়েবসাইটগুলোতে এ অবস্থা বিরাজ করছে।



বৃহস্পতিবার দুপুর ১টায় শুধু বরিশাল বিভাগের বরিশাল ও ভোলা জেলা; চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, চাঁদপুর ও বান্দরবান; খুলনা বিভাগের বাগেরহাট, যশোর ও মেহেরপুর জেলার ওয়েবসাইটগুলো সচল পাওয়া গেছে।  তবে ঢাকা, রংপুর, সিলেট, রাজশাহী বিভাগের সবগুলো জেলার তথ্য বাতায়ন কারিগরি ত্রুটির কারণে বন্ধ রয়েছে।

তথ্য-বাতায়ন বা ওয়েবসাইটগুলো বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সবচেয়ে বড় অর্জন হিসেবে দাবি করা হলেও সাইটগুলোর রক্ষণাবেক্ষণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ না থাকার কারণেই এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

দেশকে তথ্যপ্রযুক্তিমুখী করা এবং আওয়ামী লীগের নির্বাচনী প্রতিশ্রুতি ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালের ৬ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে দেশের ৬৪ জেলার জন্য ওয়েবসাইটগুলো উদ্বোধন করেন।

তথ্য বাতায়ন কর্মসূচির মাধ্যমে জেলার সর্বস্তরের নাগরিকদের সরকারি সব ধরনের কর্মসূচি, কার্যক্রমের তথ্য স্বচ্ছতার সঙ্গে গ্রাম পর্যায়ের নাগরিকদের জানানোর জন্যই এই উদ্যোগ নেওয়া হয়।

তবে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জুন ২৮, ২০১২
এএ/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর;                                                  জুয়েল মাজহার, কনসালট্যান্ট এডিটর [email protected]

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।