ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডেফোডিল ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজির ওরিয়েনটেশন অনুষ্ঠিত

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১০
ডেফোডিল ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজির ওরিয়েনটেশন অনুষ্ঠিত

রাজধানীর ডেফোডিল ইনস্টিটিউট অব ইরফরমেশন টেকনোলোজির (ডিআইআইটি) ধানমন্ডী ক্যাম্পাস অডিটোরিয়ামে ১৩ অক্টোবর অরিয়েনটেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অনুষদের ডিন ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফিউচার লিডার গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী এম আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন ডিআইআইটির উপপরিচালক রথীন্দ্রনাথ দাস, খালেদ সোহেল, কোর্স কো-অর্ডিনেটর সামসুদ্দিন আহমেদ, ইনস্টিটিউটের শিক্ষক এবং শিক্ষার্থীরা।

আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠানের থিম সঙ্গয়ের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। উল্লেখ্য, অনুষ্ঠানে শিক্ষা ও সফলতার দিকগুলোতে বিশেষ গুরুত্ব আরোপ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার কোনো বিকল্প নেই। সফলতা অর্জনের পেছনে আছে কঠোর পরিশ্রম আর শিক্ষা। এরই মধ্যে প্রযুক্তিভিত্তিক কারিগরি শিক্ষাদানের ফলে এ প্রতিষ্ঠানটি সুনাম অর্জন করেছে। তাই শিক্ষার্থীদের সফলতা অর্জন করতে হলে অবশ্যই প্রতিষ্ঠানের নির্ধারিত নিয়মনীতি অনুসরণ করে যথাযথভাবে শিক্ষায় মনোনিবেশ করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি কাজী এম আহমেদ শিক্ষার্থীদের ক্যারিয়ার গড়তে বিশ্বের অসাধারণ সফল ব্যক্তিদের অকান্ত চেষ্টার দিকগুলো উদাহরণ হিসেবে উপস্থাপন করেন। এর মধ্যে এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহীমের সফল দিকটি প্রাধান্য পায়। এছাড়াও আগামী ১০ বছরের মধ্যে দরিদ্র শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় শিক্ষার আওতায় আনতে বিনামূল্যে শিদানের ব্যবস্থা করার আশাবাদও ব্যক্ত করেন তিনি।

সভাপতি নুরুজ্জামানের বক্তব্যেও একই কথা সুস্পষ্টভাবে ফুটে উঠে। প্রবীণ ও নবীন শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকদের সুসস্পর্ক ধরে রাখতে আহ্বান জানান তিনি। ওরিয়েনটেশন অনুষ্ঠানের দ্বিতীয় পর্বটি জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়।

বাংলাদেশের স্থানীয় সময় ২০৪৫, অক্টোবর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।