ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জাবিতে আউটসোর্সিং সেমিনার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জুন ৩০, ২০১২
জাবিতে আউটসোর্সিং সেমিনার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘সম্ভাবনার নতুন দুয়ার-আউটসোর্সিং: প্রতারণা থেকে সাবধান!’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। জাবির জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন।

এতে সভাপতিত্ব করেন বেসিস সভাপতি মাহবুব জামান।

এ উন্মুক্ত আলোচনায় আনোয়ার হোসেন বলেন, তথ্যপ্রযুক্তির উৎকর্ষ সাধনে বিশ্ব জ্ঞান ভান্ডারের সীমানা একাকার হয়ে গেছে। তরুণ প্রজন্মকে এ জ্ঞানের ভান্ডারে প্রবেশ করে অপার সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। এ ছাড়া ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের পর্যায়ে নিয়ে যাওয়ার দায়িত্ব তরুণ প্রজন্মকেই নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ে ইন্টারনেট সম্প্রসারণ এবং গতি বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। অচিরেই ইন্টারনেটের গতি বৃদ্ধি পাবে।

জাবির আইটি সোসাইটির সহযোগিতায় এবং তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস) আয়োজিত এ অনুষ্ঠানে পলাশ লস্কর মূল প্রবন্ধ উপস্থাপন করেন। পলাশ লস্কর তার প্রবন্ধে আউটসোর্সিং কাজে জড়িত হয়ে আয় করার সঙ্গে এক্ষেত্রে প্রতারণা থেকে সতর্ক থেকে সচেতনভাবে আউটসোর্সিং করার কারিগরি পরামর্শ দেন।

বাংলাদেশ সময় ১৭৩৬ ঘণ্টা, জুন ৩০, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।