ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

২ জুলাই বেসিস নির্বাচন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ১, ২০১২
২ জুলাই বেসিস নির্বাচন

২ জুলাই সোমবার দেশের সফটওয়্যার ও আইটিইএস শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০১২-১৪ মেয়াদে কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

কাওরান বাজারস্থ বিডিবিএল ভবনের পঞ্চম তলায় বেসিস অডিটোরিয়ামে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।



স্বদেশ রঞ্জন সাহাকে চেয়ারম্যান, কে. আতিক-ই-রাব্বানী এবং বীরেন অধিকারীকে সদস্য করে গঠিত বোর্ড নির্বাচন এবং ভোটগ্রহণ পরিচালনা করবেন। এ ছাড়া নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে এ তৌহিদ এবং সদস্য হিসেবে কামরুল ইসলাম এবং এ সবুর খান দায়িত্ব পালন করছেন।

এবারের নির্বাচনে ৮টি সাধারণ সদস্য শ্রেণীভূক্ত পদের বিপরীতে মোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এসব প্রার্থী হলেন শামীম আহসান, সৈয়দ আলমাস কবির, একেএম ফাহিম মাশরুর, শাফকাত হায়দার, লে. ক. হাসান মুজাহিদ (অব.), রফিকুল ইসলাম, এস কবির আহমেদ, শেখ এ শাহিদ, ইমতিয়াজ আহমেদ খান, সায়েদুল ইসলাম মজুমদার, কাজী জাহিদুল আলম, এম রাশিদুল হাসান, শাহ ইমরাউল কায়েস, রাসেল টি আহমেদ, নাভিদুল হক এবং এবিএম রিয়াজউদ্দিন মোশাররফ।

একটিমাত্র সহযোগী সদস্য শ্রেণীভূক্ত পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এসব প্রার্থী হলেন উত্তম কুমার পাল, শফিউল আলম, আরিফ আহমেদ চৌধুরী এবং রফিউল আলম।

এবারের বেসিস নির্বাচনে সাধারণ সদস্য শ্রেণীতে ৩১০ জন এবং সহযোগী শ্রেণীতে ১০৪ জন সদস্য অন্তর্ভুক্ত আছে। এর মধ্যে মোট ৪১৪ জন সদস্যের ভোটাধিকার আছে।

বাংলাদেশ সময় ১৩৩৬ ঘণ্টা, জুলাই ১, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।