ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এয়ারটেলে ‘নেম টিউনস’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুলাই ১, ২০১২
এয়ারটেলে ‘নেম টিউনস’

এয়ারটেল বাংলাদেশের গ্রাহকদের জন্য ‘নেম টিউনস’ সেবা চালুর ঘোষণা দিয়েছে। এ ধরনের অভিনব ভ্যালু অ্যাডেড সার্ভিস প্রথমবার বাংলাদেশে নিয়ে এলো এয়ারটেল।

এর মাধ্যমে এ সেবার গ্রাহকেরা তাদের নাম এবং কলার টিউন হিসেবে সেট করতে পারবেন।

এ নতুন সেবা সম্পর্কে এয়ারটেল বাংলাদেশের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক ক্রিস টবিট বলেন, এয়ারটেল ভোক্তাদের জন্য সব সময়ই অভিনব সেবা নিয়ে আসে। এ সেবাগুলো অভিনব, কার্যকরি এবং সামঞ্জস্যপূর্ণ হয়।

এ ধারাবাহিকতায় বাংলাদেশের গ্রাহকদের জন্য ‘নেম টিউনস’ সেবা চালু করা হলো। এ ধরনের সেবা বাংলাদেশের জন্য নতুন। এ সেবা গ্রাহকদের প্রাত্যহিক জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এয়ারটেল গ্রাহকের নিজের নাম কলার টিউন হিসেবে সেট করতে CT লিখে স্পেস দিয়ে নেম অ্যান্ড ল্যাঙ্গুয়েজ লিখে (৩১২৩) নম্বরে এসএমএস করতে হবে।

যেমন গ্রাহকের নাম যদি আরাফাত হয় তাহলে ইংরেজি ভাষার জন্য CT লিখে স্পেস দিয়ে arafatEng বা বাংলা ভাষার জন্য CT লিখে স্পেস দিয়ে arafatBng লিখে (৩১২৩) নম্বরে এসএমএস করতে হবে।

যদি এয়ারটেল ডাটাবেসে নামটি থাকে তাহলে তা তাৎক্ষণিকভাবে কলার টিউন হিসেবে থেকে সেট হয়ে যাবে। গ্রাহককে কল করলে কলার টিউন হিসেবে গ্রাহকের নাম শোনা যাবে। যদি ডাটাবেসে নাম না থাকে তাহলে গ্রাহককে এসএমএস করে জানিয়ে দেওয়া হবে।

ডাটাবেসে নাম যোগ হওয়ার পর গ্রাহককে আবার এসএমএস করে তা জানানো হবে। নাম সেট করার জন্য এককালীন চার্জ রাখা হবে ১০ টাকা (ভ্যাট ছাড়া) এবং সার্ভিসটির মাসিক চার্জ হবে ৩০ টাকা (ভ্যাট ছাড়া)।

বাংলাদেশ সময় ১৮৩৮ ঘণ্টা, জুলাই ১, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।