ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বেসিস নির্বাচনে ৩৬০ ডিগ্রি প্যানেল জয়ী

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জুলাই ২, ২০১২
বেসিস নির্বাচনে ৩৬০ ডিগ্রি প্যানেল জয়ী

২ জুলাই সোমবার দেশের সফটওয়্যার ও আইটিইএস শিল্পের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০১২-১৪ মেয়াদে কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে।

কাওরান বাজারস্থ বিডিবিএল ভবনের পঞ্চম তলায় বেসিস অডিটোরিয়ামে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।



স্বদেশ রঞ্জন সাহাকে চেয়ারম্যান, কে. আতিক-ই-রাব্বানী এবং বীরেন অধিকারীকে সদস্য করে গঠিত বোর্ড পুরো নির্বাচন এবং ভোটগ্রহণ পরিচালনা করেন। এ ছাড়া নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে এ তৌহিদ এবং সদস্য হিসেবে কামরুল ইসলাম এবং এ সবুর খান দায়িত্ব পালন করেন। এবারের (২০১২-১৪) নির্বাচনে ৮টি সাধারণ সদস্য শ্রেণীভূক্ত পদের বিপরীতে মোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

এবারের বেসিস নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের নাম এবং ভোটের সংখ্যা যথাক্রমে এম রাশিদুল হাসান (১৯৫ ভোট), শামীম আহসান (১৮৭ ভোট), সৈয়দ আলমাস কবির (১৭৮ ভোট), একেএম ফাহিম মাশরুর (১৮৭ ভোট), শাফকাত হায়দার (১১৮ ভোট), লে. ক. হাসান মুজাহিদ (অব.) ৫৯ ভোট, রফিকুল ইসলাম ( ৭০ ভোট), এস কবির আহমেদ (১২৭ ভোট), শেখ এ শাহিদ (৯৯ ভোট), ইমতিয়াজ আহমেদ খান (৭৯ ভোট), সায়েদুল ইসলাম মজুমদার (৯৫ ভোট), কাজী জাহিদুল আলম ( ৫২ ভোট), শাহ ইমরাউল কায়েস (১৫৮ ভোট), রাসেল টি আহমেদ (১৭৮ ভোট), নাভিদুল হক (১৬৬ ভোট) এবং এবিএম রিয়াজউদ্দিন মোশাররফ (১৭২ ভোট)।

একটিমাত্র সহযোগী সদস্য শ্রেণীভূক্ত পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এতে প্রার্থী হলেন উত্তম কুমার পাল ৩৮ ভোট পেয়ে নির্বাচিত হন। এবারের বেসিস নির্বাচনে সাধারণ সদস্য শ্রেণীতে ৩১০ জন এবং সহযোগী শ্রেণীতে ১০৪ জন সদস্য অন্তর্ভুক্ত আছে। এর মধ্যে ভোটার ছিল ৪১৪ জন।

বাংলাদেশ সময় ২১৪১ ঘণ্টা, জুলাই ২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।