ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটি বাজেট প্রতিক্রিয়ায় বিসিএস

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১২
আইসিটি বাজেট প্রতিক্রিয়ায় বিসিএস

বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) আয়োজনে ৪ জুলাই বুধবার জাতীয় বাজেট ২০১২-২০১৩ সালের প্রেক্ষিতে বিসিএসের প্রতিক্রিয়া এবং আউটসোর্সিং প্রতারণা নিয়ে দিকনির্দেশনা সংক্রান্ত সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সম্মেলন বাংলাদেশ কম্পিউটার সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এতে বিসিএস সভাপতি য়েজউল্যাহ খান, সহ-সভাপতি মঈনুল ইসলাম, মহাসচিব শাহিদ-উল-মুনীর, কোষাধ্যক্ষ জাবেদুর রহমান শাহীন, পরিচালক মোস্তাফা জব্বার, পরিচালক মজিবুর রহমান স্বপন এবং সফটওয়্যার অ্যান্ড আইটি এনাবেল্ড স্ট্যান্ডিং কমিটির সদস্য রফিকুল ইসলাম।

বিসিএস সভাপতি ফয়েজউল্যাহ খান স্বাগত বক্তব্যের পর জাতীয় বাজেট ২০১২-১৩ সংক্রান্ত প্রতিক্রিয়ায় বক্তব্য প্রদান করেন বিসিএস সহ-সভাপতি মঈনুল ইসলাম। তিনি তার বক্তব্যে আইসিটি খাতে বিসিএসের প্রস্তাবগুলোর আংশিক বাস্তবায়নের জ্যন প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানকে ধন্যবাদ জানান।

তবে সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রতিশ্রুতি দেশবাসীকে দিয়েছে সেই তুলনায় বাজেটে তথ্যপ্রযুক্তিকে যথাযথভাবে অগ্রাধিকার দেওয়া হয়নি। এ সম্মেলনে এমন মন্তব্য করা হয়।

বিসিএস সহ-সভাপতি মঈনুল ইসলামের ২০১২-২০১৩ অর্থ বছরের বাজেট প্রতিক্রিয়ার পরে আউটসোর্সিং প্রতারণা সংক্রান্ত আনুষ্ঠানিক বক্তব্য প্রদান করেন বিসিএস সভাপতি ফয়েজউল্যাহ খান। তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার এ আলোচনায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময় ১৭০৩ ঘণ্টা, জুলাই ৪, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।