ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইমাজিন কাপে দেশি অন্নপূর্ণা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জুলাই ৪, ২০১২
ইমাজিন কাপে দেশি অন্নপূর্ণা

ঢাকা: ‘মাইক্রোসফট ইমাজিন কাপ কমপিটিশন’ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশের একটি দল। এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার উদ্দেশ্যে বাংলাদেশ দল অন্নপূর্ণা নামের একটি সফটওয়্যার তৈরি করেছে।



কৃষি তথ্যভিত্তিক এ সফটওয়্যার তৈরির উদ্দেশ্য কৃষির উন্নতির মাধ্যমে দারিদ্র দূর করার সঙ্গে পরিবেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করা সম্ভব।

এ প্রতিযোগিতায় দলটির জয়লাভের জন্য ভোটের প্রয়োজন। এ জন্য দলটির পক্ষ থেকে বিশ্বের সব দেশের বাংলাদেশি নাগরিকদের তাদের সফটওয়্যারকে ভোট দেওয়ার আহবান জানানো হয়।

আগ্রহীরা (http://supportannapurna.sytes.net) এ সাইটে গেলেই ভোট দেওয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশনা পাওয়া যাবে। ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ থাকলে প্রতি ৩০ মিনিট পরপর ভোট দেওয়া যাবে।

তবে ইন্টারনেট মডেম ব্যবহার করে ভোট দিতে চাইলে প্রতিবার সংযোগ বিচ্ছিন্ন শেষে নতুন সংযোগ দিলেই একটি করে ভোট দেওয়া যাবে। এ ব্যাপারে আরও তথ্যের জন্য ওপরের লিঙ্কে ক্লিক করে ভেতরে প্রবেশ করলেই এ ব্যাপারে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ২০০৪ ঘণ্টা, জুলাই ৪, ২০১২
সম্পাদনা: রাইসুল ইসলাম, নিউজরুম এডিটর/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।