ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসকোড অ্যাপ কনটেস্ট

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ৫, ২০১২
ফেসকোড অ্যাপ কনটেস্ট

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাপলিকেশনের ক্রমবিকাশের জন্য বর্তমানে ফেসবুক উন্নয়করা প্রতিযোগিতার উদ্যোগ নিয়েছে। সেই অনুসারে গত ১৯ মে ভারতে ‘ফেসকোড অ্যাপ ডেভেলপমেন্ট কনটেস্ট’এর প্রথম পর্ব অনুষ্ঠিত হয়।

আশানুরুপ সাড়া পাওয়ায় কেআরডিএস ধারাবাহিকভাবে ফেসকোড অ্যাপ কনেটেস্টর দিতীয় পর্বের ঘোষণা দিয়েছে। আসছে ৭ জুলাই প্রতিযাগিতা শুরু হবে।

এ প্রতিযোগিতার মুল কেন্দ্র বিন্দু তরুণ প্রজন্ম। মূলত নতুন অ্যাপ ডেভলপারদের সৃষ্টিশীল ভাবনা এবং দক্ষতা উন্মুক্তের সুযোগ করে দিতে এই আয়োজন সেইসাথে বিশ্বের জনপ্রিয় এ মাধ্যমের ভক্তদের সেবামান সম্প্রসারণ করা। সুত্র মতে, গতবারের মত একইভাবে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। কেআরডিএস হচ্ছে ফেসবুক মার্কেটিং অ্যাজেন্সি প্রথম থেকেই এর জনপ্রিয়তা প্রচুর।

উল্লেখ্য, বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে আর্থিক সম্মানী না থাকলেও চমৎকার স্মার্টফোন ও আইপ্যাড থাকছে। প্রতিযোগিতার বিষয় ‘ রাইট দ্য ফিউচার ’ জাতীয় বিষয়ভিত্তিক বর্তমানের আলাচিত ঘটনা যার মধ্যে দূর্নীতি, শিক্ষা, জানযট দূর্ভোগ নিয়ে অংশগ্রহণকারীরা অ্যাপস উপস্থাপনের সুযাগ পাচ্ছে।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুকরা ৬ জুলাইয়ের মধ্যে নিবন্ধন করতে পারবে। এছাড়া বিস্তারিত জানতে পারবে কেআরডিএস এর ফেসবুক পেইজে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘন্টা, ০৫ জুলাই, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।