ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলালায়ন-এসএসএল ওয়্যারলেস চুক্তি সই

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪১ ঘণ্টা, জুলাই ৬, ২০১২
বাংলালায়ন-এসএসএল ওয়্যারলেস চুক্তি সই

এবারে (www.easy.com.bd) এ সাইটের মাধ্যমে বাংলালায়ন গ্রাহকেরা প্রিপেইড এবং পোস্ট পেইড কার্ডের বিল দিতে পারবেন। এজন্য ইন্টারনেট সেবাদাতা বাংলালায়ন এরই মধ্যে এসএসএল ওয়্যারলেসের সঙ্গে চুক্তি সই করেছে।

এ অনুষ্ঠানে এ দুপ্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সেবার ব্যাংকের ডেবিট এবং ক্রেডিট কার্ডেও মাধ্যমে বাংলালায়নের বিল দেওয়া সম্ভব। অচিরেই আরও বেশ কিছু নিত্যনতুন সেবা নিয়ে আসার কথা জানিয়েছে বাংলালায়ন। এটি বাংলাদেশের অনলাইন রিচার্জ সেবায় নতুন মাত্রা যোগ করবে।

এ চুক্তির মাধ্যমে বাংলালায়ন গ্রাহকেরা (www.easy.com.bd) সাইট থেকে সহজেই প্রিপেইড বা পোস্টপেইড কার্ড অনলাইনে ক্রয় করতে পারবেন। গ্রাহকরা তাদেও ভিসা, মাস্টারকার্ড এবং ডেবিট কার্ড যেমন ডিবিবিএল নেক্সাস, ব্র্যাক ব্যাংক এটিএম কার্ড দিয়ে স্ক্র্যাচ কার্ড কিনতে পারবেন।

এ পদ্ধতিতে গ্রাহকেরা অনলাইনে পেমেন্ট করার পর একটি ইমেইল ইনভয়েসের মাধ্যমে কার্ডের সিরিয়াল এবং পিন নম্বর পাবেন। এ সেবার মাধ্যমে এসএসএল দেশের সব ওয়াইম্যাক্স সেবাদাতা প্রতিষ্ঠানকে অনলাইন রিচার্জ সেবার আওতায় নিয়ে এল।

এ বিষয়ে বাংলালায়নের সিইও নিল গ্রাহাম এবং এসএসএল ওয়্যারলেসের সিইও সৈয়দ মোহাম্মদ কামাল চুক্তি সই করেন। এ ছাড়াও বাংলালায়নের সঙ্গে আরও উপস্থিত ছিলেন হেড অব টাওয়ার বিল্ডারস লে. কর্ণেল শাহীর এবং সিটিও রায়ান গ্যাথলিঙ্ক।

এদিকে এসএসএল ওয়্যারলেসের হয়ে উপস্থিত ছিলেন মহাব্যবস্থাপক আনিসুল ইসলাম, সিনিয়র ম্যানেজার বিজনেস ডেভেলপমেন্ট জুবায়ের হোসেন এবং স্পেশালিস্ট ই-বিজনেস মাহবুব-উর-রশিদ খান।

বাংলাদেশ সময় ০৫৩০ ঘণ্টা, জুলাই ৬, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।