ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মটোরোলা সাইটে অ্যাটরিক্স এইচডি

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জুলাই ৭, ২০১২
মটোরোলা সাইটে অ্যাটরিক্স এইচডি

সময়ের আগেই মটোরোলা ব্র্যান্ডের আসন্ন অ্যাটরিক্স এইচডি ফোনের গোপনীয় তথ্য নিজ ওয়েবসাইটেই প্রকাশ হল। বিশ্বের বিভিন্ন মোবাইল ফোন নির্মাতারা যে মুহূর্তে বিপুল সংখ্যক মোবাইল ফোন তৈরিতে ব্যস্ত , মটোরোলা বোধহয় একইভাবে নিজস্ব নিয়মে ধীরগতিতে অগ্রসর হচ্ছে।

ধারণা করা যাচ্ছে মটোরোলা দূর্বলচিত্তের  মনোভাব থেকে ঘুরে দাড়াতে চেষ্টা করছে। কারণ প্রতিষ্ঠানের ওয়েবসাইটে পোষ্ট দেওয়া তথ্য অনুযায়ী, অ্যাটরিক্স এইচডি স্মার্টফোনের বিশদ তথ্যাদি প্রকাশের এটাই সময়। সেই অনুসারে নতুন ফোনটি সম্পর্কে তথ্য লিপিবদ্ধ করা হয়েছে প্রাতিষ্ঠানিক সাইটে।

এ পোষ্টের তথ্য মোতাবেক অ্যাট্রিক্স এইচডি প্রথমত যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে ‘এটি অ্যান্ড টি নেটওয়ার্কে’ সেইসাথে থাকবে ৪জি এলটিই রেডিও। অ্যান্ড্রুয়েড স্মার্টফোনের ৪.৫ ইঞ্চি এইচডি এলসিডি ডিসপ্লে সাথে কালার বুস্ট বা গুণগত রঙের মিশ্রণতার বিষয়গুলো দম্ভের সাথে উপস্থাপন করা হয়। ৭২০ বাই ১২৮০ পিক্সেলের সমন্বয়ে এর পর্দা গঠিত। আরো আছে পর্দা সুরক্ষিত গোরিলা গ্লাস, ফোনের পেছনের অংশ বা খাপটি কেভলার যা অনেকটা ‘আরএজেডআর এক্সটি৯১০’ এর অনুরুপ। কিন্তু অ্যাটরিক্স আগের ফোনের মত চিকন নয়, পুরুত্ব ৮.৪ মিমি।

মটোরোলার বিবৃতিতে এছাড়াও ৮ মেগাপিক্সেলের ফ্ল্যাসযুক্ত মুল ক্যামেরা, ১.৩ এমপি ফ্রন্ট ফেসিং ক্যামেরার কথা উল্লেখ হয়েছে। এছাড়া হার্ডওয়্যারের মধ্যে ১.৫ গিগাহাটর্জ ডুয়্যাল কোর সিপিইউ , ১ জিবি র্যাম এবং মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৮ জিবি ইন্টারনাল মেমোরি বাড়ানো যাবে। অন্য বৈশিষ্ট্যগুলি- এইচডিএমআই আউট, ৫ টি সংযুক্ত পণ্যের জন্য হটস্পট সংক্রান্ত কার্যাদি, ব্লুটুথ ৪.০, ওয়েবটপ অ্যাপ এবং ১৭৮০ এমএএইচ ব্যাটারি।

অতএব মটোরোলার নতুন ফোনটি এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় থাকছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘন্টা, ০৭ জুলাই, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।