ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কম্পিউটার জীবন নিয়ে প্রতিযোগিতা

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জুলাই ৭, ২০১২
কম্পিউটার জীবন নিয়ে প্রতিযোগিতা

আবারও শুরু হয়েছে প্রিয় ডটকম ব্লগ প্রতিযোগিতা। এবারের ব্লগের বিষয় ‘আমার কম্পিউটার জীবনের নিরাপত্তা’।

এবারের প্রতিযোগিতা চলবে পুরো তিন মাসজুড়ে।

এতে পুরস্কার হিসেবে থাকছে ৬০টি নরটন ইন্টারনেট সিকিউরিটি সফটওয়্যার। আর অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে ১৫ জন সেরা লেখকের নৈশ্যভোজ করার সুযোগ।

আয়োজকেরা জানিয়েছে, এখন আমাদের জীবন ইন্টারনেটরকেন্দ্রিক। কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল ফোন এসব পণ্য সারাক্ষণই ইন্টারনেট যুক্ত থাকে। আর এ কারণে প্রতিনিয়তই ভাইরাস আতঙ্ক পিছু ছাড়ছে না। অনলাইনে কিছু বিষয় সরাসরি দেখা যায়। আর কিছু বিষয় আছে একেবারেই দেখা যায় না। ফলাফলও অদৃশ্য থাকে।

ইন্টারনেটে গান ডাউনলোড করছেন বেখেয়ালে আরও কিছু বাড়তি জিনিসও ডাউনলোড হয়ে গেল। এরপর তা আপনার কম্পিউটারের হার্ডডিস্ককে দিল নষ্ট করে। আর তা ঠিক করতে গিয়ে হারিয়ে ফেললেন যাবতীয় তথ্য, ছবি, গান, ভিডিও ছাড়াও কত কিছু।

এমন অসংখ্য গল্প আছে আমাদের জীবনে। এসব সত্য ঘটনাগুলো তুলে ধরুন পাঠকদের সামনে। এতে অন্যরাও জানতে পারবেন তাদের ডিজিটাল জীবন কতটা ঝুকিপূর্ণ। আর তা থেকে পরিত্রাণের উপায়ও খুঁজে পাবেন। তাই লিখে ফেলুন ব্যক্তিগত জীবনের কম্পিউটার অভিজ্ঞতার কথাগুলো।

আর তা জানিয়ে দিন ফেসবুকে। পুরস্কারের সঙ্গে লেখার আনন্দটা নেহাত কম নয়। এ প্রতিযোগিতা আগামী সেপ্টেম্বর পর্যন্ত চলবে। তবে প্রত্যেক মাসেই আলাদা বিজয়ী ঘোষণা করা হবে। আগ্রহীরা (www.priyo.com) এ সাইটে আরও তথ্য পাবেন।

প্রতিমাসে ২০ জন বিজয়ী নির্বাচন করা হবে। সব মিলিয়ে তিন মাসে ৬০ জন বিজয়ী পাবেন একটি করে নরটন অ্যান্টিভাইরাস। তিন মাস পর সেরা ১৫ জন বিজয়ী নির্বাচিত করা হবেন। তারা সুযোগ পাবেন অল-রাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে সরাসরি নৈশ্যভোজের সুযোগ।

বাংলাদেশ সময় ২০২৪ ঘণ্টা, জুলাই ৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।