ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে তোশিবার নতুন ল্যাপটপ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুলাই ৮, ২০১২
দেশে তোশিবার নতুন ল্যাপটপ

ঢাকায় ‘তোশিবা-এএমডি মিট দ্য প্রেস’ অনুষ্ঠিত হয়েছে। এ সাংবাদিক সম্মেলনে স্মার্ট টেকনোলজিস বিডির মহাব্যবস্থাপক জাফর আহমেদ, তোশিবা পণ্য ব্যবস্থাপক এএসএম শওকত মিল্লাত, এএমডি পণ্য ব্যবস্থাপক খাজা আনাস খান এবং এএমডি বাংলাদেশের কর্মকর্তা ইরফানুল হক উপস্থিত ছিলেন।



এ সম্মেলনে তোশিবা ব্রান্ডের এএমডি প্ল্যাটফর্মের তিনটি নতুন মডেলের ল্যাপটপ বাজারে অবমুক্ত করার ঘোষণা দেন স্মার্ট মহাব্যবস্থাপক জাফর আহমেদ। তিনি বলেন, এ মুহূর্তে ভোক্তারা তুলনামূলক কম অর্থ খরচ করে ভালো প্রযুক্তি ব্যবহার করতে চায়। এএমডি প্ল্যাটফর্মের কারণে তুলনামূলক সাশ্রয়ী ল্যাপটপ ভোক্তাদের হাতে তুলে দেওয়া সম্ভব হচ্ছে।

তোশিবার পণ্যের দেশি ব্যবস্থাপক এএসএম শওকত মিল্লাত বলেন, যারা তুলনামূলক অল্প খরচে ভালোমানের গ্রাফিকসযুক্ত ল্যাপটপ ক্রয় করতে চান তাদের জন্যই তিনটি মডেলের ল্যাপটপ আনা হয়েছে। এ পণ্যগুলোর মূল ক্রেতা হবে শিক্ষার্থী এবং গ্রাফিক পেশাজীবীরা।

নতুন ল্যাপটপগুলোর মডেলগুলো হচ্ছে স্যাটেলাইট সি৮০০-১০০১, স্যাটেলাইট এল৭৪০ডি-১২১৮ইউ এবং স্যাটেলাইট সি৬৪০ডি-১০৬৪ইউ। স্যাটেলাইট সি৮০০-১০০১ মডেলে আছে এএমডি ই-২-১৮০০ এপিইউ মডেলের প্রসেসর ও ৭৩৪০ মডেলের গ্রাফিক্স কার্ড এবং স্যাটেলাইট এল৭৪০ডি মডেলের ল্যাপটপে আছে এএমডি কোয়াড কোর এ৬-৩৪২০এম প্রসেসর ও এএমডি রেডিয়ন এইচডি ৬৫২০ গ্রাফিক্স কার্ড।

এ মডেলের প্রসেসর দিয়ে তৈরি আর কোনো ব্রান্ডের ল্যাপটপ এ মুহূর্তে বাংলাদেশে নেই বলে নিশ্চিত করেছেন বাংলাদেশে নিযুক্ত এএমডি কর্মকর্তা ইরফানুল হক। এ ছাড়াও এ প্রসেসরগুলো এএমডির সর্বাধুনিক দুটি মডেল। তোশিবার নতুন মডেলগুলো ব্যবহার করে ভোক্তারা চাহিদা মতো কাজ করতে পারবেন।

এ অনুষ্ঠানের শেষ পর্যায়ে আসন্ন রমজান মাসে তোশিবা ও স্মার্ট টেকনোলজিসের একটি সামাজিক কার্যক্রম গ্রহণ করার বিষয়টি নিশ্চিত করেন স্মার্ট মহাব্যবস্থাপক। এ কার্যক্রমের আওতায় দরিদ্র ও অসহায়দের জন্য স্মার্ট টেকনোলজিসের পরিবেশিত প্রতিটি ল্যাপটপের লভ্যাংশের একটি অংশ ব্যয় করা হবে।

বাংলাদেশ সময় ১৭২৯ ঘণ্টা, জুলাই ৮, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।