ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জনপ্রিয় স্মার্টফোন পাম প্রিটু নিয়ে অভিযোগ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১০
জনপ্রিয় স্মার্টফোন পাম প্রিটু নিয়ে অভিযোগ

সম্প্রতি ফ্রান্সের মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান সুইস ফ্রান্স (এসএফআর) পাম প্রিটু স্মার্টফোন অবমুক্ত করে। কিন্তু উন্মোচিত স্মার্টফোনে অস্পষ্ট ছবি এবং অনাকাঙ্খিত দাগ ব্যবহারকারীদের জন্য বিরক্তিকর পরিস্থিতির সৃষ্টি করেছে।

এ স্মার্টফোনের সম্মুখভাগের বড় পর্দাজুড়ে অস্পষ্টভাবে অনাকাঙ্খিত ঘোলাটে ছবি দেখা যাচ্ছে। এরই মধ্যে এ অভিযোগের সত্যতাও স্বীকার করে নিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান। আর ব্যবহারকারীদের সমস্যা সমাধানের আশ্বাসও দেওয়া হয়েছে।

আকস্মিকভাবেই পাম প্রিটু মডেলের স্মার্টফোনের বিষয়গুলো অন্তর্ভূক্ত করার কথা জানান তারা। এ মুহূর্তে পাম প্রিটু মডেলের মোবিফ্রান্স হ্যান্ডসেটে এ সমস্যা পরিলক্ষিত হয়।

এছাড়াও নতুন করে পাম প্রিটু মডেলের অন্তর্ভূক্ত ছবির গোপনীয়তা ফাঁস হয়েছে। অর্থাৎ এর আগের স্মার্টফোনে যে বিষয়গুলো বর্জন করা হয়েছিল সেগুলো পামের নতুন প্রিটু মডেলে যুক্ত হয়েছে। ফ্রান্সের ওয়েবসাইটে প্রকাশ, অচিরেই পামের নতুন দুটি স্মার্টফোন অবমুক্ত করা হবে।

একটি পাম প্রিটু প্রি, অন্যটি প্রি প্লাস। নির্মাতা সূত্র জানিয়েছে, পুরোনো সমস্যার সমাধান এবং নতুনত্ব নিয়ে আসা হচ্ছে এ দুটি মডেলে। এ স্মার্টফোন দুটিতে থাকছ ১ গিগাহার্টজ মাইক্রোপ্রসেসর এবং ৫১২ মেগাবাইট মেমোরি। ইন্টারনেট ব্যবস্থপনায় থাকছে ওয়েব অপারেটিং সিস্টেম ২.০ সংস্করণ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩৪১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।